reporterঅনলাইন ডেস্ক
  ০৭ জানুয়ারি, ২০২২

বাজারে রঙ পরিবর্তনযোগ্য গাড়ি আনছে বিএমডব্লিউ!

ছবি : সংগৃহীত

প্রযুক্তির ছোঁয়ায় বদলে যাচ্ছে গাড়ির সুযোগ-সুবিধা। তাই এবার রঙ পরিবর্তনযোগ্য গাড়ি উন্মোচন করেছে বিএমডব্লিউ। জার্মান বিলাসবহুল গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানটির নতুন আইএক্স এসইউভির বাটন (বোতাম)স্পর্শ করলেই পুরো গাড়ির রঙ পরিবর্তন হয়ে যাবে। জার্মান নির্মাতা জানিয়েছে, এ প্রযুক্তি গাড়ির বডিকে প্রাণবন্ত করে তুলেছে। বিদ্যুচ্চালিত আইএক্স এসইউভির বডি বিশেষ এক ধরনের আবরণ দিয়ে ঢাকা রয়েছে।

আইএস এসইউভির একজন চালক একটি বোতাম স্পর্শ করে গাড়ির বাইরের রঙ পরিবর্তন করতে পারেন। গাড়ির রঙটি কালো, সাদা কিংবা হালকা ও গাঢ় করার সুযোগ রয়েছে। প্রযুক্তিটি ইলেকট্রনিক কালির মাধ্যমে গাড়ির মোড়কের রঙ পরিবর্তন করে দেয়। তাছাড়া অ্যাপের মাধ্যমেও রঙ পরিবর্তন করা যাবে।

বিএমডব্লিউর এই প্রজেক্টের প্রধান স্টেলা ক্লার্ক বলেন, আপনার গাড়িটি কেমন হবে তা আপনিই সিদ্ধান্ত নেবেন। প্রযুক্তিটি রঙ ফ্ল্যাশ করে চালককে সহজেই নিজের গাড়ি শনাক্তে সহায়তা করবে। তাছাড়া গাড়িতে ব্যবহৃত রঙ গরম এবং শীতকালে অনেক আরামদায়ক। গাড়ির ব্যাটারির ক্ষমতা বাহ্যিকভাবে প্রদর্শন করতেও প্রযুক্তিটি ব্যবহার করা যাবে।

তবে, এই কনসেপ্ট কারটি এখনই বাজারে পাওয়া যাচ্ছে না। মডেলটি লাস ভেগাসের বার্ষিক কনজিউমার ইলেকট্রনিকস শোতে উন্মোচন করা হয়েছিল।

উল্লেখ্য, প্রতিনিয়ত পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে অটোমোবাইল শিল্প। যানবাহনে অত্যাধুনিক প্রযুক্তি যুক্ত করার দারুণ প্রচেষ্টা হিসেবে অভিহিত করছেন বিশ্লেষকরা। সূত্র: রয়টার্স

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিএমডব্লিউ,রঙ পরিবর্তনযোগ্য,গাড়ি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close