reporterঅনলাইন ডেস্ক
  ১৬ সেপ্টেম্বর, ২০২১

টেলিমেডিসিন সেবা দোরগোড়ায় পৌঁছে দেবে মিস্টার হিলার

করোনা মহামারিকালীন ‘টেলিমেডিসিন’ শব্দটি বেশ পরিচিত। সহজ ভাষায় টেলিমেডিসিন সেবা বলতে টেলিফোন বা মুঠোফোনে সেবা প্রদান বুঝালেও বর্তমানে ইন্টারনেটের সহজলভ্যতার কারণে অনলাইন টেলিমেডিসিন সেবা বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। সাম্প্রতিক সময়ে বাংলাদেশে বেশ কিছু টেলিমেডিসিন কোম্পানি গড়ে উঠেছে, যার বেশিরভাগই সীমিত পরিসরে ফেসবুক পেজের মাধ্যমে তাদের প্রচার প্রচারণা চালাচ্ছে এবং গুটিকয়েক ডাক্তার নিয়ে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। যার কারণে তারা গ্রাহকের চাহিদা পূরণ ও আস্থা অর্জনে ব্যর্থ হচ্ছে। এইসব সমস্যা সমাধান ও টেলিমেডিসিন সেবাকে আরও জনপ্রিয় ও সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়ার উদ্যোগ নিয়েছে মিস্টার হিলার হেলথ সল্যুশন লিমিটেড। 

শিগগিরই টেলিমেডিসিন অ্যাপ ‘মিস্টার হিলার’ (Mr. Healer) সামনে নিয়ে আসছে প্রতিষ্ঠানটি। এই অ্যাপটি খুবই সহজে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাবে। স্মার্টফোন ব্যবহারকারীরা সহজেই এটি ব্যবহার করতে পারেবেন। 

অনলাইন এবং অফলাইনের মাধ্যমে এই সেবাকে সকলের দ্বারপ্রান্তে পৌঁছে দেয়ার জন্য বিভিন্ন ফার্মেসিতে এজেন্ট পয়েন্ট চালু করতে চলেছে প্রতিষ্ঠানটি। স্বল্প শিক্ষিত, বয়স্ক ও অসুস্থ ব্যক্তিরা এজেন্ট পয়েন্টের মাধ্যমেও সেবা নিতে পারবেন। 

শুধু তাই নয় জরুরী প্রয়োজনে বাসস্থানে ডাক্তার পাঠানোর উদ্যোগও নিয়েছে মিস্টার হিলার হেলথ সল্যুশন লিমিটেড। শুরুতে রাজধানী ঢাকায় এই কার্যক্রম শুরু করলেও পর্যায় ক্রমে দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে দেয়ার পরিকল্পনা রয়েছে। এছাড়া মেডিসিন ও অথেনটিক স্বাস্থ্য সুরক্ষা পণ্য হোম ডেলিভারির ব্যবস্থা তো থাকছেই। 

‘Mr. Healer’ অ্যাপ এর আরও একটি বিশেষত্ব হচ্ছে তাদের  নিজস্ব বেশ কিছু বিশেষজ্ঞ চিকিৎসক রয়েছেন, যারা টোয়েন্টি ফোর সেভেন তথা ২৪ ঘণ্টা, সপ্তাহ সাত দিন নিরবচ্ছিন্ন চিকিৎসা সেবা নিশ্চিত করবে। 

দেশের বিভিন্ন হাসপাতালের স্বনামধন্য চিকিৎসকরা এই অ্যাপের সঙ্গে সম্পৃক্ত হচ্ছেন। এই অ্যাপ এর মাধ্যমে প্রি বুকিং বা অগ্রিম বুকিং দিয়ে চিকিৎসা সেবা নেয়া যাবে। ধীরে ধীরে এই পরিষেবা আরও বর্ধিত করার পরিকল্পনা রয়েছে তাদের।
 

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মিস্টার হিলার,টেলিমেডিসিন সেবা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close