reporterঅনলাইন ডেস্ক
  ২৯ ডিসেম্বর, ২০২১

বললেন ধর্ম প্রতিমন্ত্রী

হাফেজরা দেশকে বিশ্বে গৌরবোজ্জ্বল করছে

একটি হাফিজিয়া মাদরাসার সংগৃহীত ছবি

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, বিশ্বের বিভিন্ন দেশে অনুষ্ঠিত কোরআন তেলাওয়াত, তাফসির ও হিফজ প্রতিযোগিতায় বাংলাদেশের শিশু-কিশোররা প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়ে দেশকে বিশ্ব দরবারে গৌরবোজ্জ্বল করছে।

প্রতিমন্ত্রী মঙ্গলবার (২৮ ডিসেম্বর) ঢাকায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ইসলামিক ফাউন্ডেশন অডিটোরিয়ামে নারায়ণগঞ্জ জেলা সমিতি আয়োজিত দেশব্যাপী শিশু হাফেজদের নিয়ে ‘কোরআনের সুর’ ফাইনাল অডিশনে এ কথা বলেন।

ফরিদুল হক খান বলেন, প্রিয়নবী (সা.) ছিলেন এ পবিত্র গ্রন্থের প্রথম তেলাওয়াতকারী ও মহান শিক্ষক। তিনি মানুষের কাছে পবিত্র কোরআনের বাণী পৌঁছে দিয়ে মানুষের আত্মশুদ্ধি ঘটিয়েছিলেন।

তিনি বলেন, পবিত্র কোরআনুল কারিম মানবজাতির হেদায়াত, কল্যাণ, শান্তি ও পরকালীন মুক্তির পথনির্দেশনা। যা মহান আল্লাহ রাব্বুল আলামিন আমাদের প্রিয়নবীর ওপর নাজিল করেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রিয়নবীর পর তার মহান সাহাবা, তাবেঈ, তাবে-তাবেঈ ও মুসলিম মনীষীরা এ শিক্ষাদানের কর্তব্য পালন করে ইতিহাসে উজ্জ্বল হয়ে আছেন।

তিনি আরও বলেন, রাসুল (সা.)-এর উম্মত হিসেবে পবিত্র কোরআন ও সুন্নাহর শিক্ষা অনুশীলন করা এবং সমাজে এর প্রচার-প্রসারে আত্মনিয়োগ আমাদের গুরুত্বপূর্ণ দায়িত্ব ও কর্তব্য।

নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেনের সভাপতিত্বে কোরআনের সুর প্রতিযোগিতার অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন—নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু ও কে এম আবু হানিফ হৃদয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফরিদুল হক খান,কোরআনের সুর,ধর্ম প্রতিমন্ত্রী,শিশু-কিশোর,ইসলামিক ফাউন্ডেশন,হাফেজ,ধর্ম ও জীবন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close