রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি

  ০১ জানুয়ারি, ২০২৪

চট্টগ্রাম-৬

প্রচারে উৎসবের আমেজ রাউজানে

প্রথম থেকে এ বি এম ফজলে করিম চৌধুরী, শফিউল আজম, স ম জাফর উল্লাহ, শফিউল আলম, ইয়াহিয়া জিয়া। ছবি: সংগৃহীত

প্রার্থীদের কর্মী-সমর্থকদের প্রচার-প্রচারণায় চট্টগ্রাম-৬ (রাউজান) আসনে উৎসবের আমেজ বিরাজ করছে। এই আসনে প্রতিদ্বন্দ্বিতায় থাকা অপর চার প্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী এডভোকেট শফিউল আজম ব্যাপক প্রচারণা চালাচ্ছেন। ইসলামিক ফ্রান্টের (চেয়ার) প্রতিকের প্রার্থী স ম জাফর উল্লাহ সংগঠনের কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে গ্রামে গ্রামে ঘুরে ভোট প্রার্থনা করছেন। জাতীয় পাটির প্রার্থী শফিউল আলমের (লাঙ্গল) পোস্টার দেখা গেলেও তাকে দেখা যাচ্ছে না নির্বাচনী মাঠে। এই আসনের তৃণমূল বিএনপির (গমের শীষ) প্রার্থী ইয়াহিয়া জিয়া চৌধুরীর কোনো প্রচারণা নেই।

সরেজমিনে দেখা গেছে, নির্বাচনকে ঘিরে মানুষের যত আগ্রহ নৌকা প্রতিক নিয়ে। হাট বাজরের নির্বাচনী ক্যাম্পে চলছে নৌকার প্রচারণা। নৌকার প্রার্থী এবিএম ফজলে করিম চৌধুরী রাতদিন ব্যস্ততম অতিবাহিত করছেন পৌরসভা ও ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ে পথসভা ও গণসংযোগ করে। তার সমর্থনে প্রচারণায় মাঠে আছেন ছেলে ফারাজ করিম চৌধুরী। অলিগলিতে শোভা পাচ্ছে নৌকার পোস্টার।

নৌকার একছত্র্য অধিপত্য সম্পর্কে উপজেলা চেয়ারম্যান এহেছানুল হায়দর চৌধুরী বলেন, স্বাধীনতা পরবর্তী সময়ে রাউজানের রাজনীতির ইতিহাসে একমাত্র ফজলে করিম চৌধুরী এমপি’র মাধ্যমে সম্ভব হয়েছে এই উপজেলাকে রাউজান বিএনপি-জামায়াত দুর্গ ভাঙার। নৌকার প্রার্থী এবিএম ফজলে করিম চৌধুরী বলেন, ৭ জানুয়ারি দেশের মানুষ রাউজানে স্বতঃফুত ভোট উৎসব দেখবে।

ইসলামিক ফ্রন্টের প্রার্থীর নির্বাচনী সমন্বয়ক সেকান্দর হোসেন বলেন, ভোটের দিন চেয়ার প্রতিকের ভোট বিপ্লব ঘটবে। ট্রাক প্রতিকের স্বতন্ত্র প্রার্থী শফিউল আজম বলেন, তিনি সাধ্যমত প্রচারণা চালাচ্ছেন। ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন। তৃণমূল বিএনপি’র ইয়াহিয়া জিয়া বলেন, তিনি তার দলের শীর্ষ মহল থেকে সহাযোগিতা না পেয়ে হতাশ। লাঙ্গল ও গমের শীর্ষের প্রার্থীকে না পাওয়ায় তাদের অভিমত জানানো যায়নি।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চট্টগ্রাম,রাউজান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close