reporterঅনলাইন ডেস্ক
  ২৬ অক্টোবর, ২০২১

`সহিংসতার ইন্ধনে কারা ছিলেন শিগগিরই নাম প্রকাশ'

ছবি : সংগৃহীত

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এ কথা বলেছেন, দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চক্রান্তকারী ও ইন্ধনদাতা কারা ছিলেন, তাদের নাম জানা গেছে। শিগগিরই তাঁদের নাম প্রকাশ করা হবে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের সংলাপে অংশ নিয়ে মন্ত্রী এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, ১৬৪ ধারায় গ্রেপ্তার হওয়াদের জবানবন্দিতে যাদের নাম পাওয়া গেছে সেখানে পরিচিত অনেকের নাম রয়েছে। শিগগিরই নামগুলো প্রকাশ করা হবে।

মন্ত্রী বলেন, নোয়াখালীতে ভিডিও ফুটেজ দেখে যারা অপকর্ম করেছেন তাঁদের গ্রেপ্তার করেছি। তাঁদের ১৬৪ ধারায় জবানবন্দি নেওয়া হয়েছে। আমরা প্রথম থেকেই বলে আসছি এটা চক্রান্ত, একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার জন্য চিহ্নিত কয়েকজন নেতা-কর্মী এতে উৎসাহ দিয়েছেন এবং এগুলোর ব্যবস্থা করেছেন। আমি সবগুলো নামই দু’এক দিনের মধ্যেই আপনাদের সামনে প্রকাশ করবো।

তিনি বলেন, সুপরিকল্পিতভাবে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি ও হিন্দু-মুসলিমের সম্প্রীতি বিনষ্টের জন্য এসব ঘটনা পরিকল্পিতভাবে ঘটানো হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যাদের নাম পাওয়া গেছে তাদের মধ্যে বিএনপি-জামায়াতের অনেক রাজনীতিবিদ রয়েছেন। আপনারা যা অনুমান করছেন আমরা এ রকমই শুনছি। শতভাগ নিশ্চিত না পর্যন্ত আপাতত প্রকাশ করছি না। তবে এসব নামগুলো আপনাদের অতি পরিচিত। রংপুরের ঘটনায় জড়িতদের নামগুলোও শুনবেন। আমরা নাম পাচ্ছি। ধৈর্য ধরুন, একদম সঠিক হয়ে জানাব।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাম্প্রদায়িক হামলা,নাম প্রকাশ,আসাদুজ্জামান খাঁন কামাল,স্বরাষ্ট্রমন্ত্রী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close