ঢাকা মহানগর দক্ষিণ আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা (তালিকাসহ)

প্রকাশ : ১৯ নভেম্বর ২০২০, ২১:০৭ | আপডেট : ১৯ নভেম্বর ২০২০, ২২:০৩

অনলাইন ডেস্ক

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ৭৩ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক হুমায়ূন কবির স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

ঢাকা মহানগর দক্ষিণের ৩৬ জন আওয়ামী লীগ নেতা এ কমিটিতে স্থান পেয়েছেন। এ ছাড়া ২৭ জনকে উপদেষ্টা করা হয়েছে।

কমিটিতে সহ-সভাপতি হিসেবে আছেন- নুরুল আমিন রুহুল এমপি, ডা. দিলীপ কুমার রায়, শহীদ সেরনিয়াবাত, হাজী মো. সাহিদ, খন্দকার এনায়েত উল্ল্যাহ, মিজবাউর রহমান ভূইয়া রতন, আবদুস সাত্তার মাসুদ, সাজেদা বেগম, আওলাদ হোসেন, শরফুদ্দিন আহমেদ সেন্টু, হেদায়েতুল ইসলাম স্বপন। 

এই কমিটিতে ২৭ জনকে উপদেষ্টা করা হয়েছে। এছাড়া খন্দকার এনায়েত উল্ল্যাহসহ ১১ জনকে সহ-সভাপতি করা হয়েছে।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে আছেন- মোরশেদ হোসেন কামাল, মো. মিরাজ হোসেন ও মহিউদ্দিন আহমেদ মহি।

অন্যান্য সম্পাদকীয় পদের মধ্যে আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট জগলুল কবির, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আবদুর রহমান, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আনিস আহম্মেদ, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক শেখ মো. আজহার, দপ্তর সম্পাদক রিয়াজউদ্দিন রিয়াজ, ধর্ম বিষয়ক সম্পাদক মো. ইসমাইল হোসেন, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক চৌধুরী সাইফুন্নবী সাগর, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নাঈম নোমান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এফ এম শরিফুল ইসলাম, মহিলা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট তাহমিনা সুলতানা, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মোজাম্মেল হোসেন হেলাল, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সাইদুল ইসলাম খান পল, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক এস কে বাদল, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. নাসির, শ্রম বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ, সাংষ্কৃতিক বিষয়ক সম্পাদক আবদুল মতিন ভুইয়া, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক হয়েছেন ডা. নজরুল ইসলাম।

সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পেয়েছেন গোলাম আশরাফ তালুকদার, মো. আকতার হোসেন ও গোলাম সরোয়ার কবির।

ফজলে নূর তাপস ও শাহ আলম মুরাদসহ ৩৬ জনকে কমিটিতে সদস্য হিসেবে রাখা হয়েছে।

এর আগে বুধবার ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয় কেন্দ্রীয় আওয়ামী লীগ। 

ঢাকা মহানগর দক্ষিণ আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি দেখতে ক্লিক করুন