reporterঅনলাইন ডেস্ক
  ২৪ মার্চ, ২০২৪

সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ বিএসএমএমইউতে

ছবি : সংগৃহীত

বর্তমান উপাচার্যের মেয়াদ শেষ হওয়াকে কেন্দ্র করে উদ্ভূত পরিস্থিতিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে সকল ধরনের সভা, সমাবেশ ও মিছিল নিষিদ্ধ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শনিবার (২৩ মার্চ) বিশ্ববিদ্যালয়ে প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল স্বাক্ষরিত এক জরুরি নোটিশে এ তথ্য জানানো হয়েছে।

নোটিশে বলা হয়েছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে সব ধরনের সভা, সমাবেশ ও মিছিল নিষিদ্ধ করা হলো।

এর আগে নতুন উপাচার্য নিয়োগ ও বর্তমান উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের বিদায়কালে এডহক নিয়োগ এবং তাদের স্থায়ীকরণকে কেন্দ্র করে কয়েকদিন ধরেই উত্তেজনা বিরাজ করছে বিএসএমএমইউতে। এ নিয়ে একাধিকবার বিশ্ববিদ্যালয়ে আওয়ামীলীগ পন্থী চিকিৎসক সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) ভিসিপন্থী ও বিরোধী দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। উপাচার্যকে নিজ কার্যালয়ে অবরুদ্ধ করে রেখেছিল প্রতিষ্ঠানটির দ্বিতীয় ও তৃতীয় শ্রেণির কর্মচারীরা।

সর্বশেষ গতকাল শনিবার (২৩ মার্চ) সকাল থেকে নিয়োগ বাণিজ্যের অভিযোগ তুলে শারফুদ্দিন আহমেদের বিরুদ্ধে তার কার্যালয়ের সামনে অবস্থান ও বিক্ষোভ করেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) একাংশের শিক্ষকরা। এতে উপাচার্যের বিরুদ্ধে আন্দোলন করতে থাকা বিশ্ববিদ্যালয়টির নার্স ও কর্মকর্তা-কার্মচারীও অংশ নেন। এ সময় উপাচার্যের ব্যক্তিগত সহকারী (পিএস) ডা. রাসেল আহমেদকে চড়-থাপ্পড় দিয়ে উপাচার্যে কক্ষ থেকে বের করে দেন।

হামলার শিকার হন বিএসএমএমইউ সুপার স্পেশালাইজড হাসপাতালের অতিরিক্ত পরিচালক ডা. রসুল আমিন‌ও।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিএসএমএমইউ,সভা,সমাবেশ,মিছিল,ইন্টার্নি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close