reporterঅনলাইন ডেস্ক
  ১৯ জানুয়ারি, ২০২৪

শীত থাকবে কতদিন, জানাল আবহাওয়া অফিস

ছবি : সংগৃহীত

সূর্যের দেখা মেলায় রাজধানীতে শীতের অনুভূতি কিছুটা কম। তবে দেশের উত্তরাঞ্চল কাঁপছে শীতের দাপটে। শুক্রবার (১৯ জানুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। উত্তরাঞ্চলের জেলাগুলোতে দিন ও রাতের তাপমাত্রার পার্থক্য খুব বেশি না থাকায় শীত বেশি অনুভূত হচ্ছে।

আবহাওয়া অফিস বলছে, শীত থাকছে আরও কয়েক দিন। শৈত্যপ্রবাহের এলাকা আরও বাড়তে পারে। সেই সঙ্গে পাঁচ বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি হতে পারে। তবে সূর্যের দেখা মেলায় দিনের তাপমাত্রা বাড়বে। সারা দেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। আর দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এদিকে পঞ্চগড় ছাড়া দেশের আর কোথাও সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেই। শীত ও ঘন কুয়াশার কারণে উত্তরাঞ্চলে বীজতলা নষ্ট হয়ে যাচ্ছে। ধানের সবুজ চারার পাতাগুলো হলদে বর্ণ ধারণ করছে। ফলে দুশ্চিন্তায় পড়েছে কৃষক।

কয়েকদিন পর রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় সূর্যালোক পূর্ণাঙ্গভাবে দেখেছে মানুষ। ঠান্ডা থাকলেও পাওয়া গেছে নরম রোদের উষ্ণতা। শুক্রবার ভোর ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে কক্সবাজারে। আর এ সময়ে ঢাকায় সর্বনিম্ন ১৫ ডিগ্রি ও সর্বোচ্চ ২৩ দশমিক ১ ডিগ্রি তাপমাত্রা ছিল।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আবহাওয়া অফিস,শীত
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close