reporterঅনলাইন ডেস্ক
  ২৮ সেপ্টেম্বর, ২০২২

নির্বাচনে ইসির নির্দেশনায় চলবে পুলিশ, জানালেন র‍্যাবের বিদায়ী মহাপরিচালক

ছবি : সংগৃহীত

নির্বাচনে পুলিশ ইসির নির্দেশনায় চলবে বলে জানিয়েছেন র‍্যাবের বিদায়ী মহাপরিচালক ও নতুন আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত মতবিনিময় সভায় আব্দুল্লাহ আল-মামুন এ কথা বলেন।

আসন্ন নির্বাচনে পুলিশের ভূমিকা এবং ক্ষমতাসীন দলের পক্ষে কাজ করার যে অভিযোগ রয়েছে সেই বিষয় কীভাবে পদক্ষেপ নেবেন জানতে চাইলে আইজিপির দায়িত্ব পাওয়া আব্দুল্লাহ আল মামুন বলেন, পুলিশ নির্বাচনের সময় নির্বাচন কমিশনের অধীনে থাকে। তাদের নির্দেশনা মেনে পুলিশ চলবে। এ বিষয়ে বাহিনীর দীর্ঘদিনের যে অনুশীলন তা মেনে চলব। এবং সামনে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার চেষ্টা করব।

র‍্যাব মহাপরিচালক পদে থাকার সময় পাওয়া মার্কিন নিষেধাজ্ঞা পুলিশ প্রধান হিসেবে কাজ করার সময় কোনো চাপ থাকবে না কিনা এমন প্রশ্নের জবাবে চৌধুরী মামুন বলেন, যথাযথ প্রক্রিয়া মেনে কাজ চলছে। স্বরাষ্ট্র এ পররাষ্ট্র মন্ত্রণালয় কাজ করছে।

নিষেধাজ্ঞার পরে বন্দুকযুদ্ধ কমেছে, এমন প্রশ্নে আব্দুল্লাহ আল মামুন বলেন, প্রয়োজন হলেই শক্তি প্রয়োগ করা হয়। না হলে করি না। যখন আক্রান্ত হয় পাল্টা আঘাত তখনই করে র‍্যাব। আইনের লিমিট ক্রস করে না।

চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, দায়িত্ব পালনের সময় র‍্যাব কোনো আইনের সীমা লঙ্ঘন করেনি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আইজিপি,নির্বাচন,ইসি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close