reporterঅনলাইন ডেস্ক
  ২২ মে, ২০২২

আজ আত্মসমর্পণ করবেন হাজী সেলিম

সংসদ সদস্য হাজী সেলিম। ছবি : ফাইল ফটো

দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত সংসদ সদস্য হাজী সেলিম রোববার (২২ মে) আদালতে আত্মসমর্পণ করবেন। তার আইনজীবী সাঈদ আহমেদ রাজা শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ৯ মার্চ অবৈধ সম্পদ অর্জনের মামলায় হাজী সেলিমকে বিচারিক আদালত ১৩ বছর সাজা দেন। পরে তা কমিয়ে ১০ বছর কারাদণ্ড বহাল রেখে পূর্ণাঙ্গ রায় প্রকাশ করেন হাইকোর্ট। রায় প্রদানকারী দুইজন হলেন, বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী এবং বিচারপতি এ কে এম জহিরুল হক।

এর আগে ১০ বছরের কারাদণ্ড বহালের রায় হাইকোর্ট থেকে বিচারিক আদালতে পাঠানো হয় গত ২৫ এপ্রিল। যেখানে তাকে এক মাসের মধ্যে আত্মসমর্পণ করতে বলা হয়। তবে আত্মসমর্পণ না করে বিদেশ ঘুরে এসেছেন হাজী সেলিম, যা নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

দুদক আইনজীবী বলেন, ‘আদালতের অনুমতি না নিয়ে দণ্ডিত আসামির বিদেশ যাওয়া বেআইনি।’ আর হাজী সেলিমের আইনজীবী সাঈদ আহমেদ রাজা বলেন, ‘এখানে আইনের কোনো ব্যত্যয় হয়নি।’

তথ্য গোপনের অভিযোগে তিন বছরের সাজা থেকে হাজী মোহাম্মদ সেলিমকে হাইকোর্টের দেওয়া খালাসের বিরুদ্ধে ১০ মে আপিল করেছে দুদক। আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এই আবেদন করা হয়।

প্রসঙ্গত, ২০০৭ সালে হাজী সেলিমের বিরুদ্ধে লালবাগ থানায় অবৈধভাবে সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে মামলা করে দুদক।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সংসদ সদস্য,আদালত,আত্মসমর্পণ,হাজী সেলিম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close