reporterঅনলাইন ডেস্ক
  ২১ মে, ২০২২

আবদুল গাফ্‌ফার চৌধুরীর প্রথম জানাজা সম্পন্ন

লন্ডনে প্রথম জানাজা সম্পন্ন হয়েছে বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট আবদুল গাফ্‌ফার চৌধুরীর। শুক্রবার (২০ মে) জুমার নামাজের পর যুক্তরাজ্যের লন্ডনে ব্রিকলেন মসজিদে এ জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় বৃষ্টি উপেক্ষা করে ব্রিটেনের বিভিন্ন প্রান্ত থেকে অসংখ্য মানুষ অংশ নেন।

লন্ডনে বাংলাদেশের হাই কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে, কার্যক্রম শেষে বাংলাদেশ বিমানের কার্গো ফ্লাইটে তার মরদেহ দেশে পাঠানো হবে।

আবদুল গাফ্‌ফার চৌধুরীরর মরদেহ মসজিদ প্রাঙ্গণে পৌঁছালে অনেকেই কান্নায় ভেঙে পড়েন। জানাজায় ইমামতি করেন ব্রিকলেন জামে মসজিদের খতিব নজরুল ইসলাম।

ভাষার গানের রচয়িতা মরহুম আবদুল গাফ্‌ফার চৌধুরীর জানাজায় অংশ নেন বাংলাদেশ থেকে আসা সাবেক মন্ত্রী শামসুল হক টুকু, লন্ডনের বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারী, সাহিত্যিক-সাংবাদিকসহ বিভিন্ন সংগঠনের নেতারা।

জানাজ শেষে সর্ব সাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্যে মরদেহ নিয়ে যাওয়া হয় আলতাব আলী পার্কের শহীদ মিনারে। প্রথমে কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান লন্ডনে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম। এরপর একে একে শ্রদ্ধা জানায় মুক্তিযোদ্ধা সংসদ রিপোটার্স ইউনিটি ও বিভিন্ন সংগঠন।

আগামী বৃহস্পতিবার ভাষা সৈনিক আবদুল গাফ্‌ফার চৌধুরীর মরদেহে দেশে পৌঁছাবে বলে শুক্রবার জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

গত ১৯ মে স্থানীয় সময় আনুমানিক সকাল ৭টায় যুক্তরাজ্যের লন্ডনে শেষ নিশ্বাস ত্যাগ করেন বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট আবদুল গাফ্‌ফার চৌধুরী।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আবদুল গাফ্‌ফার চৌধুরী,জানাজা,লন্ডন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close