reporterঅনলাইন ডেস্ক
  ২০ জানুয়ারি, ২০২২

ট্রাফিক পুলিশের সঙ্গে বিদেশি নাগরিকের ‌‘দুর্ব্যবহার’, ভাইরাল ভিডিও

পুলিশের ওপর চড়াও হন এক বিদেশি নাগরিক। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও ট্রাফিক বিভাগের অধীনে রাওয়া ক্লাবের সামনে এ ঘটনা ঘটে। ট্রাফিক পুলিশকে লক্ষ্য করে চীনের এক নাগরিক টাকা ছুড়ে মারেন। চীনা নাগরিক কর্তব্যরত ট্রাফিক পুলিশের উদ্দেশ্যে বলেন, ‘ইউ ওয়ান্ট মানি, আই গিভ ইউ দিস (তুমি টাকা চাচ্ছ, আমি তোমাকে টাকা দিচ্ছি)’। টাকা ছুড়ে মারার ভিডিওটি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে বিদেশি নাগরিকের এমন কাজকে অসদাচরণ বলে মন্তব্য করেন অনেকে।

ওই ভিডিওতে দেখা যায়, চীনের ওই নাগরিক ট্রাফিক পুলিশকে লক্ষ্য করে বারবার বলছেন, ‘ইউ ওয়ান্ট মানি, আই গিব ইউ দিস...মানি’ (তুমি টাকা চাচ্ছো, আমি তোমাকে টাকা দিচ্ছি)। এই বলে তিনি টাকা ছুড়ে মারেন। এ সময় ওই বিদেশিকে অশ্লীল ভাষায় কথা বলতেও শোনা যায়।

জানা গেছে, চীনের ওই নাগরিক একটি তৈরি পোশাক কারখানায় চাকরি করেন। গাড়িটি তার অফিসের।

রাজধানীর তেজগাঁও ট্রাফিক বিভাগের অধীন থাকা রাওয়া ক্লাবের সামনের রাস্তায় মঙ্গলবার (১৮ জানুয়ারি) এ ভিডিও ধারণ করা হয়েছে। পরে এটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

এ বিষয়ে তেজগাঁও ট্রাফিক বিভাগের উপ-কমিশনার (ডিসি) সাহেদ আল মাসুদ বলেন, বিদেশি নাগরিক হলেই যে তার গাড়ির কাগজপত্র পরীক্ষা করা যাবে না এমন কোনো কথা নেই। আর দায়িত্বরত ট্র্যাফিক সার্জেন্টের শরীরে ক্যামেরা ছিল। তার ক্যামেরায় সবকিছু রেকর্ড হয়েছে। শুধু ভিডিও নয় সবার সঙ্গে কথা বলা হচ্ছে এবং যদি সার্জেন্ট টাকা চেয়েই থাকে তাহলে তার শাস্তি হবে। আর যদি ওই বিদেশি অপরাধ করে থাকেন তাহলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

ট্র্যাফিক পুলিশকে উদ্দেশ্য করে টাকা ছুড়ে মারার বিষয়ে পুলিশের এই কর্মকর্তা বলেন, এতে পুলিশসহ দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। এছাড়া সার্জেন্ট কথা বলছিলেন গাড়িচালকের সঙ্গে হঠাৎ ওই বিদেশি কেন এতো রাগান্বিত হলেন এ বিষয়টিও দেখা হচ্ছে।

এ বিষয়ে প্রাথমিকভাবে সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। পরে মামলা পর্যন্ত হতে পারে বলেও জানান তেজগাঁও ট্রাফিক বিভাগের ডিসি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পুলিশ,সোশ্যাল মিডিয়া,রাজধানী
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close