reporterঅনলাইন ডেস্ক
  ২৫ নভেম্বর, ২০২১

নাঈমের মৃত্যু : অবরোধে অচল রাজধানী

সিটি করপোরেশনের ময়লার গাড়ির চাপায় নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানের (১৭) মৃত্যুর ঘটনায় রাজধানীতে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দ্বিতীয় দিনের মত এ বিক্ষোভ চলছে।

নটর ডেম কলেজের কয়েকশ শিক্ষার্থীসহ রাজধানীর আরও কয়েকটি কলেজের শিক্ষার্থীরা গুলিস্তান ও ফার্মগেট এলকায় অবস্থান নেওয়ায় যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।

এসব এলাকায় ইউনিফর্ম পরা শিক্ষার্থীরা জমায়েত হয়ে স্লোগান দিচ্ছে : ‘উই ওয়ান্ট জাস্টিস, 'আমার ভাই কবরে, খুনি কেন বাইরে' ।

ঢাকা মহানগর পুলিশের পল্টন থানার পরিদর্শক (ট্রাফিক) মশিউর রহমান বলেন, ‘শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করছে। ওই সড়ক দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে।’

পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার বিপ্লব কুমার সরকার বেলা সাড়ে ১টার দিকে বলেন, ‘দুর্ঘটনায় শিক্ষার্থী নিহতের প্রতিবাদে তারা অবরোধ করেছে। পুলিশ তাদের রাস্তা থেকে সরিয়ে দিতে কাজ করছে।’

বুধবার দুপুরে গুলিস্তান হল মার্কেটের সামনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার ট্রাকের ধাক্কায় প্রাণ যায় নাঈমের।

নাঈম নটর ডেম কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র এবং কামরাঙ্গীরচরের শাহ আলমের ছোট ছেলে। তার বাবা নীলক্ষেতের একটি বইয়ের দোকানের মালিক।

ঘটনার পরপরই সিটি করপোরেশনের ওই গাড়িচালক রাসেল খানকে আটক করা হয়। তবে তিনি সিটি করপোরেশনের নিয়োগপ্রাপ্ত গাড়িচালক নন বলে পল্টন থানার ওসি মো. সালাউদ্দিন জানিয়েছেন।

তিনি বলেন, সড়ক পরিবহন আইনে করা মামলায় রাসেলকে সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অবরোধ,নাঈমের মৃত্যু
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close