reporterঅনলাইন ডেস্ক
  ২৪ অক্টোবর, ২০২১

অপরাধী অপরাধীই, তার বিচার হবে: আইনমন্ত্রী

ফাইল ছবি

সাম্প্রদায়িকতার ঘটনায় যে-ই জড়িত থাকুক- অপরাধী অপরাধীই তার বিচার হবে বলে মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক।

রবিবার (২৪ অক্টোবর) বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে এক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন তিনি।

সাম্প্রতিক সহিংসতার ঘটনায় ছাত্রলীগ নেতার নাম আসা প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ছাত্রলীগ বা অন্য লীগ বা অন্য দল যে জড়িত থাকুক, যারা অপরাধ করবে তাদের বিচার হবে।

তিনি বলেন, অপরাধী সে যেই দলেরই হোক, যে গোষ্ঠীরই হোক যে জাতিরই হোক। অপরাধী অপরাধীই, তার বিচার হবে।

আইনমন্ত্রী বলেন, আওয়ামী লীগ অবশ্যই অসম্প্রাদায়িক রাজনীতি বিশ্বাস করে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের মানুষকে সে দীক্ষাই দীক্ষিত করেছেন।তাই এদেশের জনগণ সাম্প্রদায়িক রাজনীতির দিকে ঝুঁকে না।

প্রসঙ্গত, কুমিল্লার পূজামণ্ডপে কোরআন শরীফ রাখার ঘটনার জেরে দেশের বিভিন্ন জেলায় সাম্প্রদায়িক সহিংসতা হয়। রংপুরের পীরগঞ্জে সনাতন সম্প্রদায়ের বাড়িতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় র‌্যাবের হাতে আটক হওয়া সৈকত মণ্ডল (২৪) একজন ছাত্রলীগ নেতা। তিনি রংপুর কারমাইকেল কলেজের দর্শন বিভাগের ছাত্র এবং ওই বিভাগের ছাত্রলীগের সহ-সভাপতি।

হামলার ঘটনার পরই গত ১৮ অক্টোবর (সোমবার) তাকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়।

এ প্রসঙ্গে আইনমন্ত্রী বলেন, সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় অপরাধী ছাত্রলীগ হোক বা অন্য দলের হোক তার বিচার হবে। সেক্ষেত্রে কেউ যদি ব্যক্তিস্বার্থে অন্যায় করে সেটাও অন্যায় এবং তাকে বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, কুমিল্লার ঘটনার পর দেশে অস্থিতিশীলতার জন্য পীরগঞ্জসহ ২৪ জেলায় সহিংসতা করা হয়েছিল। এই ঘটনায় যারা জড়িত তাদেরকে আইনের আওতায় আনা হবে। একজনকে গ্রেফতার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদে যাদের নাম উঠে আসবে সবাইকে আইনের আওতায় আনা হবে।

সংখ্যালঘু সুরক্ষা আইন করার বিষয়ে অগ্রগতি জানতে চাইলে মন্ত্রী বলেন, আমরা আগেও বলেছি, সংখ্যালঘু সুরক্ষা আইনের বিষয়টি সামনে আসলে তড়িৎগতিতে ব্যবস্থা নেওয়া হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অপরাধী,আইনমন্ত্রী,সহিংসতা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close