নিজস্ব প্রতিবেদক

  ২৯ জানুয়ারি, ২০২০

বিডিএফ ফোর সেশনে স্থানীয় সরকারমন্ত্রী

গ্রামীণ এলাকায় ২২টি সেবা দিতে কাজ করছে সরকার

ছবি : মুঈদ খন্দকার

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, গ্রাম, ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে ২২টি সেবা পৌঁছে দিতে কাজ করছে সরকার। এই সেবাগুলো এলাকায় বাস্তবায়ন করা গেলে বাংলাদেশ উন্নত রাষ্ট্রের কাতারে পৌঁছে যাবে।

বুধবার রাজধানীর বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ ডেভেলপমেন্ট ফোরাম আয়োজিত ‘রুরাল ট্রান্সফরমেশন: ক্রিয়েটিং অপরসোয়েনিটিস ফর অল’ ফোর সেশনে সভাপতির বক্তব্য তিনি এসব কথা বলেন।

ফোর সেশনের প্রবন্ধ উপস্থাপন করেন স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দিন আহমদ। অনুষ্ঠানে প্যানেল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, রুরাল ডেভেলাপমেন্ট একাডেমির পরিচালক মো. আমিনুল ইসলাম, ইফাদ এর কান্ট্রি ডিরেকটর ওমর জাফর, এফএও এর বাংলাদেশ প্রতিনিধি রবার্ট সিম্পন, ইউনিসেফ সাউথ এন্ড সাউথ-ওয়েস্ট এশিয়া অফিস এর পরিচালক ড. নাগেস কুমার ও বিআইডিএস এর পরিচালক ড. কে এ এস মুরশিদ।

মো. তাজুল ইসলাম বলেন, আমার গ্রাম: আমার শহর বাস্তবায়ন করতে কাজ করছে সরকার। ইতোমধ্যে গ্রাম, ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে উন্নত সেবা পৌঁছে দিতে, যোগাযোগ ব্যবস্থা, নিরাপদ পানি, আধুনিক স্বাস্থ্যসেবা, উন্নত শিক্ষা ব্যবস্থা, সুয়্যারেজ ও বর্জ্য ব্যবস্থাপনা, বিদ্যুৎ ব্যবস্থাপনার উন্নতি, কম্পিউটার ও হাই স্পীড ইন্টারনেট সেবা, ইলেকট্রিক যন্ত্রপাতি ও মানসস্মত ভোগ্যপণ্য পৌঁছে দিতে কাজ করা হচ্ছে।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্থানীয় সরকারমন্ত্রী,গ্রামীন এলাকা,সরকার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close