reporterঅনলাইন ডেস্ক
  ২২ এপ্রিল, ২০১৯

বাংলাদেশে কোনো হুমকি নেই : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশে শ্রীলঙ্কার মতো হামলার কোনো আশঙ্কা নেই। যেকোনো ধরনের পরিস্থিতি মোকাবেলায় আইনশৃঙ্খলা বাহিনী তৈরি আছে। সোমবার বনানীতে শেখ ফজলুল করিম সেলিমের বাসায় এসে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

ইস্টার সানডের প্রার্থনার মধ্যে রোববার শ্রীলঙ্কায় গির্জা ও হোটেল মিলিয়ে আটটি স্থানে বোমা হামলায় মৃতের সংখ্যা ২৯০ জনে পৌঁছেছে। হামলায় একটি হোটেলে থাকা আওয়ামী লীগ নেতা শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরীও মারা যায়; আহত হয়েছেন তার বাবা মশিউল হক চৌধুরী প্রিন্স। মঙ্গলবার জায়ানের মরদেহ দেশে আসার কথা রয়েছে। আর কলম্বোর একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে প্রিন্সকে।

শেখ সেলিমের পরিবারের প্রতি সমবেদনা জানাতে স্বরাষ্ট্রমন্ত্রী সোমবার দুপুর সাড়ে ১২টার তার বনানীর বাসায় আসেন। সেখান থেকে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নে শ্রীলঙ্কার ঘটনা প্রসঙ্গে আসাদুজ্জামান খান কামাল বলেন, বাংলাদেশ এ ব্যাপারে যথেষ্ট সতর্ক আছে।

তিনি আরো বলেন, ঝুঁকিযুক্ত বা ঝুঁকিমুক্ত এমন প্রশ্ন আসে না। আমাদের নিরাপত্তা বাহিনী সর্বাত্মক সচেষ্ট আছে, সতর্ক আছে। এ ধরনের ঘটনা ঘটতে পারে সেরকম তথ্য আমাদের কাছে নেই। তারপরও আমরা ইস্টার সানডের জন্য বিশেষ নজর রেখেছিলাম আমাদের চার্চগুলোর দিকে। এছাড়া শবেবরাতের জন্যও আমাদের নিরাপত্তা বাহিনী সতর্ক ছিল।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমার মনে হয় আমাদের নিরাপত্তা বাহিনী এবং দেশের জনগণ এই ধরনের জঙ্গিবাদ-সন্ত্রাসবাদকে পছন্দ করে না; আশ্রয়-প্রশ্রয় দেয় না। এই নীতিতে বিশ্বাস করে না বলেই আমাদের দেশ মোটামুটি শান্তই আছে।

শ্রীলঙ্কার হামলা খুবই হৃদয়বিদারক ঘটনা উল্লেখ করে তিনি এ ধরনের সন্ত্রাসবাদ রোধে আন্তর্জাতিক সহযোগিতা বাড়ানোর কথা বলেন। মন্ত্রী বলেন, শ্রীলঙ্কায় যে ঘটনা ঘটেছে আমি আশা করি শ্রীলঙ্কার সরকার এটা উদঘাটন করবে এবং আমাদের জানাতে পারবে আসলে কি হয়েছিল। হলি আর্টিজানে সমস্ত কিছু উদঘাটন করে আমরা জানিয়ে দিয়েছি।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শ্রীলঙ্কায় হামলা,স্বরাষ্ট্রমন্ত্রী,আসাদুজ্জামান খান কামাল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close