reporterঅনলাইন ডেস্ক
  ২০ মার্চ, ২০১৯

আবরারের পরিবারকে ১০ লাখ টাকা দেওয়ার নির্দেশ

রাজধানীর নদ্দায় সুপ্রভাত পরিবহনের বাসচাপায় বিউপির নিহত শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরীর পরিবারকে ৭ দিনের মধ্যে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সুপ্রভাত পরিবহনের মালিককে এ টাকা দিতে বলা হয়েছে। একইসঙ্গে আবরারের পরিবারকে কেন ৫ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুলও জারি করেছেন আদালত।

বুধবার এ সংক্রান্ত একটি রিট আবেদনের শুনানি নিয়ে এ রুল জারি করেন বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও কেএম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ।

মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে নদ্দা এলাকার প্রগতি সরণির যমুনা ফিউচার পার্কের সামনের রাস্তা পার হওয়ার সময় সড়ক দুর্ঘটনায় পড়েন আবরার। রাস্তার উল্টো পাশে ছিল আবরারের বিশ্ববিদ্যালয়ের বাস।

এ সময় জেব্রা ক্রসিং পার হয়ে সেই বাসের কাছে যাচ্ছিলেন তিনি। ঠিক তখন ওই রাস্তায় দুটি বাসের প্রতিযোগিতার মধ্যে পড়ে সুপ্রভাত পরিবহনের একটির ধাক্কায় ছিটকে পড়েন আবরার। এরপর সেই বাসটি তাকে চাপা দিয়ে পালানোর চেষ্টা করে।

প্রত্যক্ষদর্শীদের ভাষ্য অনুযায়ী, তার নিথর দেহ টেনেও নিয়ে যায় খানিকটা। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এদিকে, গতকাল মঙ্গলবার বিক্ষুব্ধ শিক্ষার্থীরা দিনভর বসুন্ধরা গেটের সামনে অবস্থান করে বিকেলের দিকে কর্মসূচি স্থগিত করা হয়। এরপর আজ সকাল থেকে শিক্ষার্থীরা দ্বিতীয় দিনের মতো নদ্দার সড়কে বিক্ষোভ করছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আবরার আহমেদ চৌধুরী,বাসচাপায় শিক্ষার্থী নিহত,ক্ষতিপূরণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close