reporterঅনলাইন ডেস্ক
  ২৩ ফেব্রুয়ারি, ২০১৮

রোহিঙ্গা ইস্যু : সিঙ্গাপুরকে পাশে চান রাষ্ট্রপতি

মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের নিজ দেশে প্রত্যাবর্তনে সিঙ্গাপুরের সহযোগিতা চেয়েছেন বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদ। সিঙ্গাপুরের প্রেসিডেন্ট হালিমা ইয়াকুব শুক্রবার সেখানে অবস্থানরত আবদুল হামিদকে ফোন করলে তিনি রোহিঙ্গা সঙ্কট নিয়ে কথা বলেন।

চোখের চিকিৎসা ও স্বাস্থ্য পরীক্ষার জন্য ছয় দিনের সফরে বৃহস্পতিবার সিঙ্গাপুরে পৌঁছান রাষ্ট্রপতি। সেখানে অবস্থান করছেন মেরিনা ম্যান্ডারিন হোটেলে।

রাষ্ট্রপতির প্রেসসচিব জয়নাল আবেদীন গণমাধ্যমকে বলেন, সিঙ্গাপুরের প্রেসিডেন্ট টেলিফোনে রাষ্ট্রপতির সঙ্গে শুভেচ্ছা বিবিনময় করেন। আলাপাকালে সিঙ্গাপুরের প্রেসিডেন্ট দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় আবদুল হামিদকে অভিনন্দন জানান। তার চিকিৎসার খোঁজখবরও নেন।

আবদুল হামিদ বলেন, সিঙ্গাপুরের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্কের ওপর বাংলাদেশ গুরুত্ব দেয়। মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের দেশে ফেরাতে সিঙ্গাপুরের সমর্থন কামনা করেন তিনি। ১১ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিঙ্গাপুর সফরের সূচির প্রসঙ্গ টেনে রাষ্ট্রপতি বলেন, তার ওই সফর দুই দেশের সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যাবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আবদুল হামিদ,রাষ্ট্রপতি,রোহিঙ্গা,সিঙ্গাপুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist