reporterঅনলাইন ডেস্ক
  ০৫ জানুয়ারি, ২০২৪

সিঙ্গেল থাকতে না চাইলে...

ছবি : সংগৃহীত

মানুষ কি একা থাকতে পারে? কেউ কেউ পারে হয়তো। তবে অনেকেই পারে না। মানুষকে বাঁচতে হলে প্রয়োজন হয় সঙ্গীর। একটা বয়সের পর নিজের পছন্দের কাউকে খুঁজে পেতে চায় সে। তবে চাইলেই কি আর মনের মানুষ মেলে! মনের মতো মানুষ পাওয়ার জন্য করতে হতে পারে অপেক্ষা। নতুন বছরে মনের মানুষ খুঁজে পেতে চাইলে আপনাকে এখনই মানসিক প্রস্তুতি নিতে হবে। সিঙ্গেল থাকতে না চাইলে আপনাকে করতে হবে কিছু কাজ। চলুন জেনে নেওয়া যাক-

১. মনের কথা জানিয়ে দিন

কাউকে মনে ধরলে তাকে মনের কথা জানিয়ে দিন। তবে এখন ভালোলাগলে এখনই জানাতে যাবেন না। কিছুটা সময় নিন। খেয়াল করে দেখুন এটি নিছকই ভালোলাগা কি না। যদি তাই হয় তবে জানানোর কিছু নেই। কিন্তু তা যদি ভালোলাগার থেকেও বেশি কিছু হয়, যদি তাকে না দেখলে আপনার আর কিছুই ভালো না লাগে, তখন বুঝবেন ঘটনা ভিন্ন। এভাবে মনের কথা মনে চেপে রাখলে তার কী দায় পড়েছে নিজে থেকে বুঝে নেওয়ার। এর বদলে বরং তাকে একদিন সময় করে বলেই দিন। এতে সে হ্যাঁ বলুক কিংবা না, আপনার মনের খচখচানি তো দূর হবে!

২. তার পরিচিতদের সঙ্গে মিশুন

যাকে ভালোলাগে তার কাছাকাছি যেতে চাইলে সবার আগে তার পরিচিতজনদের সঙ্গে সখ্যতা গড়তে হবে। কাছের মানুষদের মুখে আপনার কথা শুনলে আপনার প্রতি তার আস্থা বাড়বে। তখন তার সঙ্গে কথা বলা সহজ হবে। ভাগ্য ভালো হলে একটা সময় তার দিক থেকেও ভালোলাগা টের পেতে পারেন। এরপর আর সামনে এগিয়ে যেতে খুব বেশি কষ্ট করতে হবে না। নতুন এই বছরে আপনার সিঙ্গেল থাকার দিনগুলোর শেষ হলেও হতে পারে।

৩. বন্ধুত্ব করতেই পারেন

প্রেম হতে হলে আগে বন্ধুত্ব থাকা চাই। বন্ধুত্ব ছাড়া কোনো বন্ধনই মজবুত হয় না। তাই আগে তার বন্ধু হয়ে নিন। এতে আপনিও তাকে ভালো করে বুঝতে পারার জন্য কিছুটা সময় পাবেন। বন্ধু হিসেবে আপনাকে গ্রহণ করলে একটা সময় আপনার ভালোবাসাকেও গ্রহণ করতে পারে। তাই তার সঙ্গে বন্ধুত্ব গড়ুন। তার পাশে থাকুন। আপনাকে চিনতে ও বুঝতে পারলে একটা সময় আপনার প্রতি তারও ভালোলাগা তৈরি হতে পারে।

৪. নিজেকে ভালো রাখুন

সব সময় মনে রাখবেন, নিজেকে ভালো রাখা সবার আগে জরুরি। আপনি যখন নিজেকে ভালো রাখতে পারবেন তখন অন্যকে ভালোরাখার গুরুত্বও বুঝতে পারবেন। তাই আগে নিজেকে ভালোবাসুন। নিজের মন কী চায় তা চিন্তা করুন। সে অনুযায়ী পদক্ষেপ নিন। নিজের মনকে কষ্ট দেবেন না। কোনো ধরনের দুশ্চিন্তা বা চাপ নেবেন না। যা হওয়ার হবে, নিজেকে ভালোবাসে আত্মবিশ্বাসী হোন। যদি প্রিয় মানুষটিকে না পাওয়া যায়, যদি সিঙ্গেলও থাকতে হয় তবু যেন আপনার আত্মবিশ্বাস না কমে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিঙ্গেল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close