reporterঅনলাইন ডেস্ক
  ২২ মার্চ, ২০১৭

ডায়ানার বিতর্কিত চিঠি প্রকাশ!

মৃত্যুর ২ দশক পর বিতর্কিত এক চিঠি প্রকাশ হওয়ায় ফের আলোচনায় চলে এসেছেন প্রিন্সেস ডায়ানা। আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে এই তথ্য জানিয়ে বলা হয়, মৃত্যুর এতদিন পরও বিতর্ক পিছু ছাড়ছে না ডায়ানার। ইতোমধ্যেই মৃত্যুর দু’দশক পেরিয়ে গেছে। এখনও বেরিয়ে আসছে নানা অজানা তথ্য। এবার ডায়ানার এক চিঠি থেকে বেরিয়ে এসেছে তার মধুচন্দ্রিমার অজানা কাহিনী। মধুচন্দ্রিমার সেই রোমাঞ্চ নাকি তাকে একেবারেই স্পর্শ করেনি। যদিও যুবরাজ চার্লসের সঙ্গে তার শীতল সম্পর্কের কথা অনেকবার বেরিয়ে এসেছে। অন্যান্য পুরুষের সঙ্গে সম্পর্কে লিপ্ত হওয়ার ঘটনাও ঘটেছে। আর এবার ডায়ানার একটি চিঠি প্রকাশ্যে আসতেই তা নিয়ে ফের আলোচনা শুরু হয়ে গেছে।

বিয়ের পরেই মধুচন্দ্রিমায় গিয়েছিলেন ডায়ানা ও চার্লস। সেখানে বেশিরভাগ সময় ঘুমিয়েই কাটিয়েছিলেন ডায়ানা। নিজের ব্যক্তিগত সচিবকে চিঠিতে তিনি লেখেন, ঘুমিয়ে কাটানোর সুবর্ণ সুযোগ পেয়েছি এই মধুচন্দ্রিমায়। অনেকে মনে করছেন, এটা নিছক ঘুমিয়ে কাটানোর তৃপ্তি নয়। চার্লস সম্পর্কে কিছুটা অনাস্থাও বেরিয়ে এসেছে ওই চিঠিতে। কেন চার্লসের ওপর আস্থা হারিয়েছিলেন, এই চিঠি তার কিছুটা আভাস দিচ্ছে। চার্লসের সঙ্গে সম্পর্কের মধ্যে ফাটলটা অনেক দিনের, সেটাও বোঝা যাচ্ছে এই চিঠি থেকেই।

১৯৮১ সালে লেখা এই চিঠিটি এতদিন সযতেœ আগলে রেখেছিলেন তার ব্যক্তিগত সচিব জেন পারসন। এপ্রিলে সেই চিঠি নিলামে উঠতে চলেছে। সেই সঙ্গে ডায়ানার ব্যবহৃত আরও কয়েকটি জিনিসের নিলাম হতে পারে। চিঠির কথা ইতিমধ্যেই প্রকাশ্যে চলে এসেছে। ফলে সেই চিঠি সংগ্রহে রাখার জন্য আগ্রহও হয়ত তৈরি হবে। চড়া দামে বিক্রি হলে অবাক হওয়ার কিছু থাকবে না বলেও মন্তব্য করেছেন পর্যবেক্ষকরা।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চিঠি প্রকাশ,বিতর্কিত চিঠি,ডায়ানা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist