reporterঅনলাইন ডেস্ক
  ২৮ নভেম্বর, ২০২১

আইএসের হামলায় ইরাকের ৫ সেনা নিহত 

ছবি: রয়টার্স

ইরাকে পাঁচজন পেশমারজা (ইরাকি সেনা সদস্য) যোদ্ধা আইসিস গ্রুপের সাথে সংঘর্ষে নিহত হয়। রবিবার (২৮ নভেম্বর) কুরদিস আঞ্চলিক সরকারের বরাতে এসব তথ্য জানা যায়।তারা আরও জানান, গতকাল শনিবার রাতে দিয়ালা প্রদেশে অন্তত চার ইরাকি সেনাদের হত্যা করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন পেশমারজা আল জাজিরাকে বলেন, চারজন কে গুলি করে হত্যা করেছে ‘আইএসআইএল’। আরও জানা যায়, পেশমারজার একটি দল আইসিসের পেতে রাখা বোমা হামলায় আহত হয়ে জঙ্গিদের কাছে সাহায্য চাইলে তারা পাঁচজন আহত সেনাদের গুলিবর্ষণে হত্যা করে।

অবশ্য সেনা মন্ত্রণালয়এক বিবৃতিতে জানায়, পেশমারজারা এ ঘটনাকে গুরুত্বের সাথে নিয়েছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে।

এ ঘটনায় কুর্দির আঞ্চলিক সরকারের প্রেসিডেন্ট নেচিরভান বারজানি শোক প্রকাশ করেছেন। তিনি এক বিবৃতিতে জানান, আমি পেশমারজাদের নিহত হওয়ার খবরে গভীরভাবে শোকাহত। আইএসআইএলের নৃশংসতা আমাদের অঞ্চলের জন্য এক বিশাল হুমকির। আমরা আন্তর্জাতিক মিত্র পরাশক্তিদের কাছে আইসিসের মোকাবিলায় জরুরি সহযোগিতা কামনা করছি।

উল্লেখ্য, ২০১৪ সালে আইএসআইএল সিরিয়া এবং ইরাকের বিভিন্ন এলাকা নিজেদের দখলে নেয় । ২০১৭ সালের শেষের দিকে জঙ্গি সংগঠনকে পরাজিত করার ঘোষণা দেয় ইরাক সরকার। আইএস–বিরোধী এ লড়াইয়ে মার্কিন নেতৃত্বাধীন সামরিক জোটের সহায়তা পায় দেশটি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইরাক,আইএস,হামলা,নিহত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close