reporterঅনলাইন ডেস্ক
  ২৫ নভেম্বর, ২০২১

সোমালিয়ায় বোমা বিস্ফোরণে নিহত ৮, আহত ১৭ 

ছবি : সংগৃহীত

সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে গাড়ি বোমা বিস্ফোরণে ৮ জন নিহত এবং ১৭ জন আহত হয়। তবে,প্রত্যক্ষদর্শী ও কর্মকর্তারা জানান জাতিসংঘের নিরাপত্তা রক্ষকদের উপর বোমা বিস্ফোরণ করতে গিয়ে দুর্বৃত্তরা গাড়িতে বোমা বিস্ফোরণ ঘটায়।

এ ঘটনায় সশস্ত্রবাহিনী আল-শাবাব স্থানীয়সময় বৃহস্পতিবারে দায় স্বীকার করেছে। আল কায়েদার সঙ্গে সম্পৃক্ত ওই গোষ্ঠী তাদের আনদালুস রেডিও চ্যানেলে দেওয়া এক বিবৃতিতে জানান, আফ্রিকান ইউনিয়নের শান্তিরক্ষী পশ্চিমা কর্মকর্তাদের লক্ষ্য করে তারা হামলা চালিয়েছে।

বিস্ফোরণের পর ঘটনাস্থলের চারদিকে ধোঁয়া ছড়িয়ে পড়ে এবং সেখান থেকে গোলাগুলির শব্দও শোনা গেছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

পুলিশের মুখপাত্র আবদিফাতাহ আদেন হাসান আলজাজিরাকে জানান, নিহত ছিলেন ৮ জন এবং আহত ১৭ জনের মধ্যে ১৩ জনই ছাত্র ছিলো।

রয়টার্স জানায়, বিস্ফোরণের সময় তাৎক্ষণিক ৫ জন নিহত এবং ২৩ জন আহত হওয়ার কথা জানিয়েছেন আমিন অ্যাম্বুলেন্স সার্ভিসের কর্ণধার আবদিকাদির আবদি রাহমান। তবে স্কুলের কাছে হওয়া বিস্ফোরণটির ব্যাপারে জাতিসংঘের কর্মকর্তাদের তাৎক্ষণিক কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

স্কুলের নিকটস্থ ওসমান হসপিটালের এক নার্স মোহাম্মদ হুসেইন রয়টার্সকে বলেন, বিস্ফোরণের শব্দে সবকিছু কেঁপে উঠেছিল। এরপরেই গোলাগুলির শব্দ শোনা গেছে।

তিনি জানান, বিস্ফোরণের সময় তিনি ধ্বংসস্তুপের নিচে চাপা পড়েন। পরে সেখান থেকে তাকে উদ্ধার করা হয়। ওই নার্স বলেন, আমাদের হাসপাতালের দেয়াল ধসে পড়েছে। তিনি আরও জানান, ওই হাসপাতালের বিপরীত দিকে অবস্থিত একটি স্কুলও ধসে পড়েছে। তবে ঠিক কতজন মারা গেছেন সে বিষয়টি নিশ্চিত করতে পারেননি তিনি। সূত্র: আল জাজিরা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সোমালিয়া,বোমা বিস্ফোরণ,নিহত
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close