আয়ারল্যান্ড থেকে জাহিদ মোমিন

  ০১ জুন, ২০২৩

আয়ারল্যান্ডে তৃতীয়বারের মত অনুষ্ঠিত হল ‘২১শে বইমেলা’

ছবি : প্রতিদিনের সংবাদ

আয়ারল্যান্ডের ডাবলিন সিটি ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হল একুশে বইমেলা ২০২৩। তৃতীয়বারের মত অনুষ্ঠিত হওয়া একুশে বইমেলায় ভার্চুয়ালি যুক্ত হয়ে লন্ডনের হাই কমিশনার সাঈদা মুনা তাসনিম উপস্থিত সবাইকে শুভেচ্ছা জানান।

এছাড়া মেলায় উপস্থিত ছিলেন ডাবলিন সিটি ইউনিভার্সিটির প্রাক্তন প্রফেসর সেলিম হাসমী ও আইরিশ সরকারের মন্ত্রী জ্যাক চেম্বার।

একদিনের এই বইমেলাটি বই প্রেমী হাজার মানুষের ভিড়ে মিলন মেলায় পরিণত হয়।

প্রবাসী কবি লেখকদের পাশাপাশি বাংলাদেশের বিখ্যাত সব কবি লেখকদের বই কিনতে পেরে প্রবাসীরা খুশি।

মেলায় বাচ্চাদের জন্য ছিল আর্ট এন্ড ক্রাফ্ট এক্সিবিশন সহ নানান আয়োজন। মেলায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান বাড়তি আনন্দ যোগকরে। আরো ছিল পিঠা ও বুটিক সপ।

প্রবাসীরা বলেন, বই মেলার মাধ্যমে বাংলাদেশের গৌরবময় স্বাধীনতা সংগ্রামের ইতিহাস এবং বাংলার কৃষ্টি কালচার এই দূর প্রবাসে তাদের পরবর্তী প্রজন্মের ছেলে মেয়েদের কাছে তুলে ধরতে পেরে আনন্দিত।

বই মেলায় প্রবাসী কবি লেখকদের মধ্যে উপস্থিত ছিলেন : আয়শা আহমেদ, কামরুন নাহার রুনু, ডা. আরমান রহমান, মেহদী হাসান, লতা উসমানী, ড. জাকিয়া রহমান, সাজেদুল চৌধুরী রুবেল, ইশরাত আরা লাইজু, রেজিনা মনি প্রমুখ।

বইমেলাটি সুন্দর ও সফল হওয়ায় মেলার প্রধান সংগঠক সৈয়দ মুস্তাফিজুর রহমান ও মুহম্মদ মোস্তফা আয়োজক কমিটির পক্ষ থেকে প্রবাসী সকল বাংলাদেশিদের আন্তরিক ধন্যবাদ জানান।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বইমেলা,আয়ারল্যান্ড
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close