reporterঅনলাইন ডেস্ক
  ১৭ সেপ্টেম্বর, ২০১৯

প্রশিক্ষণ ছাড়া জনশক্তি রপ্তানি করলে ব্যবস্থা : প্রবাসী কল্যাণমন্ত্রী

সৌদি আরবের রিয়াদ বাংলাদেশ দূতাবাসের শ্রম কল্যাণ উইংয়ের আয়োজনে সাশ্রয়ী মূল্যে দক্ষ জনশক্তি শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এতে দুটি প্রেজেন্টেশন উপস্থাপন করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সারওয়ার আলম এবং জাহিদ হোসেন। দূতাবাসের কর্মকর্তাগণ সেমিনারে যোগ দেন।

এ সময় প্রবাসী কল্যাণমন্ত্রী বলেন, সৌদি আরবের সাথে বাংলাদেশের দীর্ঘদিনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে, আমরা চাই আগামী দিনে ঘনিষ্ঠ সহযোগিতার মাধ্যমে এ সম্পর্ক আরও দৃঢ় হবে। তিনি বলেন, সরকার অভিবাসন ব্যয় কমানোর লক্ষ্যে কাজ করছে। এছাড়া বিদেশে দক্ষ জনশক্তি রপ্তানির জন্য বাংলাদেশে আধুনিক ও উন্নতমানের প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তোলা হয়েছে। তিনি সৌদি নিয়োগকারী প্রতিষ্ঠান সমূহকে তাদের চাহিদা জানানোর জন্য অনুরোধ করেন’ যাতে প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদান করে জনশক্তি রপ্তানি করা সম্ভব হয়।

মন্ত্রী আরও বলেন, জনশক্তি রপ্তানি প্রক্রিয়া আরো সহজ ও দ্রুত করার লক্ষ্যে কার্যকর পদক্ষেপ নেয়া হবে। কোনো রিক্রুটিং এজেন্সি প্রয়োজনীয় প্রশিক্ষণ ছাড়া যদি জনশক্তি রফতানি করে, তবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আলবাওয়ানী কোম্পানি, হারফি ফুড সার্ভিস লিমিটেড, সামাসকো, আরকো, তেজারত কোম্পানি, আল জাযিরা কোম্পানি, হামেদসাউদ আল উতাইবী, সিডার কোম্পানি, আলফাহাদ, শাফরজি পালনজি কোম্পানিসহ উপস্থিত বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ বাংলাদেশ থেকে দক্ষ, আধা দক্ষ জনশক্তি নিয়োগের আগ্রহ প্রকাশ করেন।

মিশন উপ প্রধান মো: নজরুল ইসলামের সভাপতিত্বে শ্রম কাউন্সিলর মেহেদী হাসানের সঞ্চালনায় সেমিনারে সৌদি আরবের প্রতিষ্ঠিত ৫০টির মতো রিক্রুটিং এজেন্সির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সৌদি আরব,জনশক্তি রপ্তানি,প্রবাসী কল্যাণমন্ত্রী
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close