নিজস্ব প্রতিবেদক

  ১৩ নভেম্বর, ২০২১

সকালের ঝিরিঝিরি বৃষ্টি জানাল রাজধানীতে শীত আসছে

ফাইল ছবি

বাংলা বর্ষপঞ্জিকা থেকে শেষ হতে চলল কার্তিক মাস, কিন্তু এখনো পুরোদমে পাখা চালিয়ে রাতে ঘুমাতে হচ্ছে রাজধানীবাসীকে। সেই পরিবেশকে বিদায় করে শীতের আগমনী বার্তা নিয়ে শনিবার (১৩ নভেম্বর) রাজধানীতে ঝরতে দেখা গেল ঝিরিঝিরি বৃষ্টি। কিছু কিছু জায়গায় হালকা কুয়াশাও লক্ষ করা গেছে।

তবে আবহাওয়া অফিস বলছে, দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থানরত নিম্নচাপটি দুর্বল হয়ে এমন বৃষ্টি ঝরছে। যদিও শুক্রবার (১২ নভেম্বর) আবহাওয়া অফিস এ বৃষ্টিপাতের আভাস দিয়েছিল। আজও ঢাকার আকাশ মেঘলা থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। সেই সঙ্গে সারা দিন দেশের বিভিন্ন জায়গায় চলতে পারে ঝিরঝিরে বৃষ্টি।

বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া নিম্নচাপের প্রভাবে ভারতের তামিলনাড়ু, অন্ধ্র প্রদেশ এবং শ্রীলঙ্কায় প্রচুর বৃষ্টি হচ্ছে। গত বৃহস্পতিবার ওই দুই দেশের স্থলভাগে উঠে এটি স্থল নিম্নচাপে পরিণত হয়। এর সঙ্গে থাকা প্রচুর মেঘ ভারতের ওই দক্ষিণ উপকূল ছাপিয়ে বাংলাদেশ ও পশ্চিমবঙ্গ পর্যন্ত চলে এসেছে। ফলে বৃহস্পতিবার থেকে রাজধানীসহ দেশের বেশির ভাগ এলাকার আকাশ মেঘলা হয়ে আছে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, রোববার (১৪ নভেম্বর) আকাশ পরিষ্কার হতে শুরু করবে। এ ব্যাপারে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ওমর ফারুক জানান, মেঘ থাকায় তাপমাত্রা বাড়তে পারে। মেঘ কেটে গেলে তাপমাত্রা আবার কিছুটা কমতে পারে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কার্তিক,ঝিরিঝিরি বৃষ্টি,রাজধানী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close