reporterঅনলাইন ডেস্ক
  ০৪ সেপ্টেম্বর, ২০২১

আগামি ৩ দিন কমতে পারে তাপমাত্রা

ফাইল ছবি

মৌসুমি বায়ুর মৃদু সক্রিয়তায় আগামী তিন দিনের মধ্যে বঙ্গোপসাগরে একটি লঘুচাপের সৃষ্টি হতে পারে। এতে বেড়ে যেতে পারে বৃষ্টিপাতের প্রবণতা।

গত কদিন ধরেই দেশের অনেক অঞ্চলের মতো রাজধানী ঢাকায়ও বৃষ্টির পরিমাণ অনেকটা কম। গতকাল শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে সবচেয়ে বেশি বৃষ্টিপাত রেকর্ড হয়েছে পটুয়াখালীতে, ৪৪ মিলিমিটার। তবে এসময়ে ঢাকায় মেলেনি বৃষ্টি দেখা।

শুক্রবার রাতে ঢাকায় ছিল অস্বস্তিকর গরম। রাতে অনেকেই গরমে ঘুমাতে পারেননি। এমনকি গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রাও রেকর্ড করা হয়েছে ঢাকায়, ৩৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। তবে শনিবার সকালে রাজধানীর কিছু কিছু এলাকায় এক পসলা বৃষ্টি হয়েছে। আকাশে বিরাজ করছে মেঘ।

আবহাওয়াবিদ এ কে এম রুহুল কুদ্দুছ জানিয়েছেন, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় রয়েছে।

তিনি বলেন, আগামী তিন দিনের মধ্যে উত্তর বঙ্গোপসাগরে লঘুচাপের সৃষ্টি হতে পারে এবং বৃষ্টিপাতের প্রবণতা।

তিনি আরও বলেন, শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারি থেকে ভারি বৃষ্টি হতে পারে।

পিডিএসও/ইউসুফ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বঙ্গোপসাগর,লঘুচাপ,তাপমাত্রা,বৃষ্টিপাত,রাজধানী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close