reporterঅনলাইন ডেস্ক
  ০১ এপ্রিল, ২০২৩

রুবেল-সুচরিতার পর কী জায়েদের সদস্যপদ বাতিল ? 

ছবি : সংগৃহীত

সম্প্রতি কারণ দর্শানো নোটিশের ব্যাখ্যা সন্তোষজনক না হওয়ায় নায়ক রুবেল ও নায়িকা সুচরিতার চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যনির্বাহী পদ স্থগিত করা হয়েছে।

এবার শোকজের জবাব না দেওয়ায় চলচ্চিত্র শিল্পী সমিতির সাবেক সাধারণ সম্পাদক চিত্রনায়ক জায়েদ খানের সদস্যপদও বাতিল করা হতে পারে। চিত্রনায়ক জায়েদ খান ভারতে থাকাকালীন তার বাসায় কারণ দর্শনোর চিঠি দেন শিল্পী সমিতির সাধারণ সম্পাদক দায়িত্বপালন করা চিত্রনায়িকা নিপুণ আক্তার।

এদিকে বিদেশে থাকায় নির্ধারিত সময়ে শোকজের জবাব দিতে পারেননি জায়েদ খান। যে কারণে তার সদস্যপদ বাতিলের সিদ্ধান্ত হতে পারে। এ বিষয়ে রোববার (২ এপ্রিল) সমিতির কার্যনির্বাহী পরিষদের মতবিনিময়সভা ডাকা হয়েছে।

গত ২২ ফেব্রুয়ারি দেওয়া চিঠিতে বলা হয়েছে, আপনি (জায়েদ খান) সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও সদস্য হয়ে বেশ কয়েক দিন থেকে বিভিন্ন সংবাদমাধ্যম ও ইউটিউব চ্যানেলে বর্তমান সাধারণ সম্পাদক নিপুণ আক্তারের বিরুদ্ধে মানহানিকর বক্তব্য প্রদান করছেন, যা সমিতির সাধারণ সদস্য ও সমিতির ভাবমূর্তি দেশের মানুষের কাছে ক্ষুণ্ন হয়েছে।

তাই কেন আপনার বিরুদ্ধে সমিতির গঠনতন্ত্র ৭(ক) ধারা মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে না তা পত্র পাওয়ার সাত দিনের মধ্যে লিখিতভাবে জানাতে হবে।

এ বিষয়ে জায়েদ খান বলেন, আমি ভারতে থাকাবস্থায় তিনি আমাকে চিঠি দিয়েছেন। কারণ ওই সময় আমি এই চিঠির উত্তর দিতে পারব না বলে প্রি-প্ল্যান করে দিয়েছেন।

আর যে বিষয়টি স্পষ্ট তা হলো— এ পদটি নিয়ে মামলা চলমান। উনি কোনোভাবেই আমাকে চিঠি দিতে পারেন না। শুধু আমাকে হয়রানির জন্য তারা এসব কার্যকলাপ করে যাচ্ছেন। অর্থাৎ ক্ষমতা দেখিয়ে পদ বাতিলের মিশনে নেমেছেন। তবে সাংগঠনিকভাবে তিনি আমার সদস্যপদ বাতিল করতে পারবেন না।

এদিকে চিত্রনায়ক মাসুম পারভেজ রুবেল (সহসভাপতি) ও নায়িকা সুচরিতাকে দেওয়া কারণ দর্শানো নোটিশের জবাব সন্তোষজনক না হওয়ায় (২২ ফেব্রুয়ারি সমিতির কার্যনির্বাহী পরিষদের সভার সিদ্ধান্ত মোতাবেক) কার্যকরী পরিষদের সদস্যপদ স্থগিত করা হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জায়েদ খান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close