ব্রেকিং নিউজ

৫ হলে ‘ঊনপঞ্চাশ বাতাস’

প্রকাশ : ২৩ অক্টোবর ২০২০, ১৫:০৮ | আপডেট : ২৩ অক্টোবর ২০২০, ১৬:২০

অনলাইন ডেস্ক

শুক্রবার স্টার সিনেপ্লেক্সের তিন শাখা সহ যমুনা ব্লকবাস্টার ও বন্দর নগরী চট্টগ্রামের সিলভার স্ক্রিনে মুক্তি পেল ‘ঊনপঞ্চাশ বাতাস’।

‘রেড অক্টোবর ফিল্মস’ এর ব্যানারে নির্মিত মাসুদ হাসান উজ্জল পরিচালনা করেছেন ‘ঊনপঞ্চাশ বাতাস’। পরিচালক জানিয়েছেন, পরিস্থিতি বিবেচনায় প্রথমে শুধু রাজধানী শহরের স্টার সিনেপ্লেক্স এর তিন শাখা ও চট্টগ্রামের সিলভার স্ক্রিনে মুক্তি দেয়া হয়েছে ছবিটি।  

এর আগে গেল ফেব্রুয়ারিতে বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পায় ‘ঊনপঞ্চাশ বাতাস’। ছবিটি দেখে সেন্সর বোর্ডের একাধিক সদস্য ভূয়সী প্রশংসা করেন। তবে দেশব্যাপী ‘ঊনপঞ্চাশ বাতাস’ মুক্তি না দেয়ার কারণ হিসেবে  নিজের অবস্থান পরিষ্কার করে নির্মাতা জানান, ‘কেবলমাত্র স্টার সিনেপ্লেক্সে মুক্তি দেওয়ার সিদ্ধান্তে অনেকে হতাশ হয়েছেন, নিজের ক্ষোভ বা আক্ষেপ প্রকাশ করছেন। তাদের আবেগ আমাকে আরও অনেক বেশী দায়বদ্ধ করে তুলেছে। তাই মনে হলো সবার কাছে আমার নিজের অবস্থানটা পরিষ্কার করা উচিত।’

মাসুদ হাসান বলেন, আমি কেন, পাগলেও বুঝবে মাল্টিপ্লেক্স এর কেবলমাত্র ৫-৬টি হলে ছবি মুক্তি দিলে সেই ছবির লগ্নির টাকা উঠে আসবে না! তাছাড়া সারা দেশের মানুষকে ছবি দেখাতে না পারলে, ছবি বানানোর কি দরকার! আসলে অব্যবস্থাপনা এবং অস্বচ্ছতা আমার পছন্দ নয়।মুশকিল হলো আমাদের দেশের সিংগেল স্ক্রিনগুলো থেকে আয়-ব্যয় হিসেব করার পদ্ধতি অতি সনাতন এবং অস্বচ্ছ। দেশব্যাপী মুক্তি দিলে সেই ছবির অনেক নামডাক হয় এবং সেই ছবি সংশ্লিষ্ট ব্যক্তিদেরকে অনেক প্রভাবশালী মনে হয়! আমি ক্ষুদ্র মানুষ, জেনেবুঝে লোকসান করতে রাজি আছি, কিন্তু ফাঁদে পড়ে নয়! ‘ঠ্যাকা এবং ঠকা’ শব্দ দুটি শিল্পের জন্য সম্মানজনক নয়!

ছবিটিতে জুটি  বেধে অভিনয় করেছেন ইমতিয়াজ বর্ষণ ও শারলিন ফারজানা।

পিডিএসও/ জিজাক