reporterঅনলাইন ডেস্ক
  ১৭ সেপ্টেম্বর, ২০১৭

ঢাবিতে দু’দিনব্যাপী নাট্যোৎসব

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নাটককে ছড়িয়ে দিতে প্রথমবারের মত আয়োজন করা হচ্ছে ‘ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদ নাট্যোৎসব-২০১৭’। ‘মঞ্চ হোক মুক্তির পথ’ এই মূলমন্ত্র ধারণ করে রোববার ও সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে এ নাট্যোৎসব অনুষ্ঠিত হবে। উৎসবের উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) মো: আখতারুজ্জামান, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে থিয়েটারকে ছড়িয়ে দিতে ‘ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদ’ এই আয়োজন করছে। 'মঞ্চ হোক মুক্তির পথ' এই মূলমন্ত্রকে ধারণ করে ২০১৬ সালের ১ ডিসেম্বর প্রতিষ্ঠিত হয় এই সংগঠনটি।

উৎসব নিয়ে সংগঠনের সভাপতি সানোয়ারুল হক বলেন, 'ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদ বিশ্ববিদ্যালয়ের নবীনতম ও একমাত্র থিয়েটার চর্চার সংগঠন। উৎসবের প্রথম দিন ১৭ সেপ্টেম্বর সন্ধ্যা ছয়টায় উদ্বোধন অনুষ্ঠান শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের প্রযোজনায় এবং উক্ত বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী আবদুর রাজ্জাকের নির্দেশনায় মঞ্চস্থ হবে নাটক ‘রুটস অ্যান্ড উইংস’।

দ্বিতীয় দিন সন্ধ্যা ছয়টায় ওপেন স্পেস থিয়েটারের প্রযোজনা এবং আরিফুর রহমানের নির্দেশনায় ‘টুয়েলভ এংরি মেন’ নাটকটি মঞ্চায়িত হবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদ,মঞ্চ হোক মুক্তির পথ,রুটস অ্যান্ড উইংস,টুয়েলভ এংরি মেন,নাট্যোৎসব
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist