ঢাবি প্রতিনিধি

  ২৩ মার্চ, ২০১৭

ঢাবি উপাচার্যের সঙ্গে কোরিয়ান প্রতিনিধি দলের সাক্ষাৎ

কোরিয়া ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি’র (কোইকা) দক্ষিণ-পশ্চিম ও এশিয়া প্যাসিফিক অঞ্চলের মহাপরিচালক জুং স্যাং হুন-এর নেতৃত্বে ১৫-সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল গতকাল বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তাঁর বাসভবনস্থ কার্যালয়ে সাক্ষাৎ করেছে। কোইকা বাংলাদেশের আবাসিক প্রতিনিধি জো হিউনগু প্রতিনিধি দলের সঙ্গে ছিলেন।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, ম্যানেজমেন্ট বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ শরিয়ত উল্লাহ, অর্গানাইজেশন স্ট্র্যাটেজি এন্ড লিডারশিপ বিভাগের সহকারী অধ্যাপক মো: রাশেদুর রহমানসহ কয়েকজন শিক্ষক উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তারা কোইকার আর্থিক সহযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন উন্নয়ন প্রকল্প গ্রহণের সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় এবং কোইকার মধ্যে এ সংক্রান্ত একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের ব্যাপারেও আলোচনা করা হয়।

এরআগে কোইকা প্রতিনিধি দলের সদস্যরা ঢাকা বিশ্ববিদ্যালয় নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে “বাংলাদেশের জন্য কার্যকর জাতীয় উদ্ভাবন পদ্ধতি: সরকার, বিশ্ববিদ্যালয়, শিল্প এবং উন্নয়ন সহযোগীদের ভূমিকা” শীর্ষক এক সেমিনারে অংশগ্রহণ করেন। ঢাকা ইউনিভার্সিটি ইনোভেশন এন্ড অন্ট্রাপ্রেনারশিপ ল্যাব এই সেমিনারের আয়োজন করে।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাবি,কোরিয়ান,উপাচার্য
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist