জুবায়ের জামিল, রাবি প্রতিনিধি

  ০৭ ফেব্রুয়ারি, ২০২৪

প্রহরী নিয়োগের নামে প্রতারণা, আটক-৪

রাবিতে নিয়োগের অপেক্ষায় ভুক্তভোগী, গোয়েন্দারা ধরলেন প্রতারক

আটক চার অভিযুক্তরা। ছবি: প্রতিদিনের সংবাদ

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রহরী পদে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে চারজনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এ ছাড়া একাধিক ব্যক্তিকে বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে চাকরি দেওয়ার অভিযোগও পাওয়া গেছে তাদের বিরুদ্ধে।

বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুর ১২টার বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল স্কুল মাঠ থেকে তাদের আটক করেছে বিশ্ববিদ্যালয়ের আইনশৃঙ্খলা বাহিনী। তাদের প্রথমে প্রক্টর কার্যালয়ে, পরে বিশ্ববিদ্যালয় সংলগ্ন থানায় তাদের সোপর্দ করা হয়। রাত ৯টার দিকে এই প্রতিবেদন লেখা পর্যন্ত তাদের বিরুদ্ধে মামলা হয়নি বলে জানা গেছে।

প্রতারিত হওয়া ব্যক্তি হলেন মো. ওমর ফারুক (২৫)। তিনি সিরাজগঞ্জের উল্লাপাড়ার বাসিন্দা বলে জানা গেছে।

আটক ব্যক্তিরা হলেন, রাজশাহীর বানেশ্বর কুটিপাড়ার শিমুল আলী (২০), জেলার দূর্গাপুর এলাকার শাহংস চৌবাড়ীয়ার রাসেল মাহমুদ (২২) ও কদর আলী (২৮), জেলার কাকনহাটের মো. সিজান (২২)। প্রতারক সদস্যের মূলহোতা হলেন এনামুল নামের এক ব্যক্তি। যিনি সব ডিল করে থাকেন বলে আটক ব্যক্তিরা জানান।

প্রক্টর দপ্তর ও গোয়েন্দা সংস্থা সূত্রে জানা গেছে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রহরী পদে চাকরি দেওয়ার নাম করে এক ব্যক্তির সঙ্গে প্রতারণা করছিলেন কয়েকজন। বুধবার ভুক্তভোগী ব্যক্তিকে নিয়োগ দেওয়া হবে বলে বিশ্ববিদ্যালয়ে পুরাতন শেখ রাসেল স্কুল মাঠে ডাকেন তারা। খবর পেয়ে এ সময় আইন শৃঙ্খলাবাহিনী সদস্যরা প্রতারক দলের চার সদস্যকে আটক করেন।

আটক ব্যক্তিদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় বিভিন্ন পদে চাকরি দেওয়ার নাম করে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেন বলেও তথ্য পাওয়া গেছে। প্রতারকদের সঙ্গে বিশ্ববিদ্যালয় পর্যায়ে কোনো ব্যক্তি জড়িত থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ভুক্তভোগী ওমর ফারুক বলেন, ‘আমাকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রহরীর চাকরি দিবে, তার বিনিময়ে দুই লাখ টাকা দিতে হবে। আমি আমার সব কাগজপত্র জমা দিই। প্রতারকরা আমার বাড়িতে ভেরিফিকেশনের জন্য যায়। তখন আমার কাছ থেকে ৬ হাজার টাকা নিয়ে আসে। আজকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে চাকরি দিবে বলে ডাকে। আমি ঠিক সময়ে চলে আসি। এদিকে গোয়েন্দা সংস্থার মাধ্যমে জানতে পারি তারা সবাই প্রতারক।’

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হক বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে চাকরি দেওয়ার কথা বলে চার প্রতারক সদস্যকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তারা বিষয়টি স্বীকারও করছেন। আমরা তাদের কাছ থেকে প্রতারণার অনেক তথ্যও পেয়েছি। এর সঙ্গে জড়িতদের বের করতে আমরা আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দিয়েছি।’ বিশ্ববিদ্যালয় প্রশাসন, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিবেন বলে জানান তিনি।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাবি প্রতিনিধি,রাজশাহী বিশ্ববিদ্যালয়,প্রতারণা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close