reporterঅনলাইন ডেস্ক
  ১৫ জানুয়ারি, ২০২৩

জাবি শিক্ষা সমাপনী উৎসবের রাজা-রানি নির্বাচন ১০ ফেব্রুয়ারি

ছবি : প্রতিদিনের সংবাদ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৪৩ ব্যাচের শিক্ষা সমাপনী উৎসবের রাজা-রানি নির্বাচন আগামী ১০ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। ওই দিন সকাল ৯টা হতে বিকাল ৫টা পর্যন্ত জাকসু ভবনে ভোটগ্রহণ চলবে। ভোট গণনার পরে ওই দিনই নির্বাচনের চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে।

রবিবার (১৫ জানুয়ারি) শিক্ষা সমাপনী উৎসবের প্রধান নির্বাচন কমিশনার মো. তহিদুল ইসলাম এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, রবিবার সকাল ১০টা থেকে আগামী বুধবার (১৮ জানুয়ারি) রাত ১০টা পর্যন্ত রাজা-রানি পদে নির্বাচনে আগ্রহী প্রার্থীগণ মনোনয়নপত্র গ্রহণ ও জমা দিতে পারবেন। অন্যদিকে বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বিকাল ৪টা পর্যন্ত কেউ চাইলে নিজেদের মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন। ২০ জানুয়ারি নির্বাচন কমিশন মনোনয়নপত্র যাচাই-বাছাই করে প্রার্থী তালিকা চূড়ান্ত করে এক প্রেস কনফারেন্সের মাধ্যমে চূড়ান্ত মনোনীত প্রার্থীদের নাম প্রকাশ করবে। এছাড়াও একই দিন সন্ধ্যায় জাকসু ভবন প্রাঙ্গনে আয়োজিত এক সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে মনোনীত প্রার্থীদের পরিচিতি পর্ব অনুষ্ঠিত হবে। প্রার্থীগণ আগামী ২১ জানুয়ারি সকাল ১০টা হতে ০৮ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত নিজেদের পক্ষে প্রচারণা চালাতে পারবেন। উক্ত সময়ের পর থেকে নির্বাচনের চূড়ান্ত ফলাফল ঘোষণা না হওয়া পর্যন্ত সকল প্রকার সভা, মাইকিং, শ্লোগান, মিছিল, পোস্টারিং ইত্যাদি সম্পূর্ণভাবে বন্ধ থাকবে। তবে প্রার্থীরা ভোটারদের কাছে ভোট চাইতে পারবেন।

বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় শিক্ষক লাউঞ্জে শনিবার (১৪ জানুয়ারি) বিকালে এক সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচন কমিশনার নির্বাচনের তফসিল ঘোষণা করেন। এ সময় অন্যদের মধ্যে সহকারী নির্বাচন কমিশনার তানজিলা মোস্তাফিজ মিলি, শিক্ষা সমাপনী উৎসবের কোষাধ্যক্ষ মো. তানজিলুল ইসলাম, মো. রমিত হাসান, শোভন চক্রবর্তী, মো. উজ্জ্বল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ১১ জানুয়ারি রাজা-রানি নির্বাচন আয়োজনের লক্ষ্যে ইতিহাস বিভাগ ৪৩ ব্যাচের শিক্ষার্থী মো. তহিদুল ইসলামকে প্রধান নির্বাচন কমিশনার এবং সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগ ৪৩ ব্যাচের তিন শিক্ষার্থী তানজিলা মোস্তাফিজ মিলি, মো. নবীউল ইসলাম ও দেবজ্যোতি ঘোষ ও প্রত্নতত্ত্ব বিভাগ ৪৩ ব্যাচের শিক্ষার্থী মো. আবু সায়েমকে সহকারী নির্বাচন কমিশনার করে ৫ সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশন গঠিত হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাবি,শিক্ষা সমাপনী উৎসব
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close