শাবিপ্রবি প্রতিনিধি

  ১৭ জানুয়ারি, ২০২২

শিক্ষার্থীদের আন্দোলনে শাবিপ্রবিতে অচলাবস্থা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শিক্ষার্থীদের আন্দোলনের ফলে একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমে অচলাবস্থা তৈরি হয়েছে।

সোমবার (১৭ জানুয়ারি) আন্দোলনরত শিক্ষার্থীরা বিকেল তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন একাডেমিক ও প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দেয়। এরপর চারটি একাডেমিক ভবন ও পাঁচটি হল অফিসের গেটে তালা ঝুলিয়ে দেয় তারা।

এ সময় ভবনের ভিতরে থাকা শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের বের করে দেয় শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা সমিতির সভাপতি মো. তাজিম উদ্দিন বলেন, সোমবার দুপুরে শিক্ষার্থীরা আমাদের কর্মকর্তা ও কর্মচারীদের অফিস থেকে বের করে দিয়েছে। তারপর অফিসের কলাপসিবল গেটে তালা ঝুলিয়ে দেয়। এতে করে আমরা ভিতরে প্রবেশ করতে পারছি না। প্রশাসনিক কার্যক্রম বাধাগ্রস্ত হচ্ছে। অনেক শিক্ষার্থী তাদের সার্টিফিকেট উত্তোলন ও অন্যান্য জরুরি প্রয়োজনে এসে ভোগান্তিতে পড়েছেন। আমরা ক্যাম্পাসের সুষ্ঠু ও সুন্দর কর্মপরিবেশে ফিরতে চাই।

আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষ থেকে বলা হয়, শিক্ষার্থীদের ওপর পুলিশের নির্মম হামলার ঘটনায় উপাচার্যকে ক্ষমা চাইতে হবে এবং তাকে জবাবদিহি করতে হবে। তার পদত্যাগের এক দফা দাবিতে আন্দোলন চলবে।

রবিবার শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষের পর অনির্দিষ্টকালের জন্য ক্যাম্পাস বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। একইসাথে সোমবার বেলা ১২টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়।

কিন্তু বিশ্ববিদ্যালয় প্রসাসনের এ সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে রাত থেকে দফায় দফায় বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শাবিপ্রবি,শিক্ষার্থীদের আন্দোলন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close