ইবি প্রতিনিধি

  ১৩ জানুয়ারি, ২০২২

ইবিতে মেধা তালিকায় ভর্তি শেষ, এখনো শূন্য ১৭৪৫ আসন

ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তিতে প্রথম মেধাতালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম সম্পন্ন হয়েছে। ভর্তি কার্যক্রম শেষে মোট ২০৯৫টি আসনের মধ্যে এখনও ১৭৪৫টি আসন খালি রয়েছে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেল সূত্রে এ তথ্য জানা গেছে।

এ বিষয়ে আইসিটি সেলের একজন কর্মকর্তা জানান, গত ৪ জানুয়ারি থেকে মেধাতালিকায় থাকা শিক্ষার্থীদের সাক্ষাৎকার ও ভর্তি শুরু হয়। গুচ্ছ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ও বিশ্ববিদ্যালয়ের প্রথম মেধাতালিকায় স্থানপ্রাপ্ত এসব শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম চলে মঙ্গলবার (১১ জানুয়ারি) পর্যন্ত। এতে ২০৯৫টি আসনের বিপরীতে তিন ইউনিটে মোট ৩৫০ জন শিক্ষার্থী ভর্তি হন।

এর মধ্যে বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিটে মোট ৫৫০ আসনের বিপরীতে ভর্তি হয়েছেন ৪৬ জন শিক্ষার্থী। ইউনিটটিতে আসন খালি ৫০৪টি। কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদভূক্ত ‘বি’ ইউনিটে ১০৯৫টি আসনের বিপরীতে ভর্তি হয়েছেন ২১৭ জন। এই ইউনিটে এখনো ৮৭৭টি আসন খালি রয়েছে। এছাড়া ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে ৪৫০টি আসনের মধ্যে ৮৬ জন ভর্তি হয়েছেন। এই ইউনিটে এখনো আসন খালি ৩৬৪টি।

এদিকে আসন খালি থাকায় শূন্য আসনগুলোর বিপরীতে ভর্তির জন্য আগামী ১৯ জানুয়ারি দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় ভর্তি সংশ্লিষ্ট কমিটি। এই তালিকায় স্থানপ্রাপ্তদের ভর্তি কার্যক্রম চলবে ২৫ জানুয়ারি পর্যন্ত। এরপরও যদি আসন খালি থাকে সেক্ষেত্রে আগামী ২ ফেব্রুয়ারি তৃতীয় মেধাতালিকা প্রকাশ করা হবে বলে জানা গেছে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের মেধাতালিকা, শূন্য আসন ও ভর্তি সম্পর্কিত বিস্তারিত তথ্যাদি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.iu.ac.bd) থেকে জানা যাবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুষ্টিয়া,ইবি,মেধা তালিকায় ভর্তি,আসন শূন্য
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close