বাকৃবি প্রতিনিধি

  ২২ অক্টোবর, ২০১৮

ভর্তি বাণিজ্য বন্ধের প্রতিশ্রুতি ভঙ্গ করেছে বাকৃবি প্রশাসন

ভর্তি বাণিজ্য বন্ধের প্রতিশ্রতি দিলেও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) প্রশাসন বারবারই তা ভঙ্গ করে চলছে। ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আবেদন ফি ৭০০ টাকা দিলেও বাদ পরা আবেদনকারীরা তাদের টাকা ফেরত পায় না। শুধুমাত্র তাদের যোগ্যতা যাচাইয়ের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন আবেদন ফি বাবদ ৭০০ টাকা নেয়; যা শিক্ষার্থীদের প্রতি বিশ্ববিদ্যালয় প্রশাসনের অবিচার।

আজ সোমবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চের সামনে আয়োজিত মানববন্ধনে এসব কথা বলেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বাকৃবি সংসদের নেতৃবৃন্দ।

২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় আবেদনকারী সকল শিক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ প্রদান অথবা বাদ পরা আবেদনকারীদের আবেদন ফি ফেরত দেয়ার দাবিতে এ মানববন্ধ করা হয়।

উল্লেখ্য, গত শুক্রবার ভর্তি পরীক্ষার জন্য যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করে ভর্তি কমিটি। তারা জানায়, এবছর অনলাইনে প্রায় ২০ হাজার শিক্ষার্থী আবেদন করেছেন। তবে এসএসসি ও এইচএসসিতে বা সমমান পরীক্ষায় চতুর্থ বিষয় বাদে সমষ্টিগতভাবে নূন্যতম জিপিএ ৯.৪২ প্রাপ্ত মোট ১২ হাজার ৩০০ জনকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়া হয়েছে। যেখানে প্রায় সাড়ে ৭ হাজার আবেদনকারী বাদ পড়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাকৃবি,ভর্তি বাণিজ্য,আবেদন ফি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close