রাবি প্রতিনিধি

  ২০ অক্টোবর, ২০১৮

রুয়েট প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা রোববার

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে রোববার। ভর্তি পরীক্ষাকে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রতি বছরের ন্যায় এবারও জালিয়াতি ঠেকাতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে বিশ্ববিদ্যালয়টির প্রশাসন। শনিবার বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, দুটি গ্রুপে (ক ও খ) ১৪টি বিভাগে এবারের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২১ অক্টোবর সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত ‘ক’ গ্রুপে ছয় হাজার ৮৮৬ জন এবং ‘খ’ গ্রুপের অধীনে সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত ৬০২ জন ভর্তিচ্ছু অংশ নেবেন। আগামী ৩১ অক্টোবর ভর্তির জন্য নির্বাচিত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, পরীক্ষায় অংশগ্রহণের জন্য পরীক্ষার্থীকে উচ্চ মাধ্যমিকের মূল রেজিস্ট্রেশন কার্ড ও ফটোকপি, ভর্তি পরীক্ষার প্রবেশপত্র, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটাধারীদের গোত্রপ্রধান কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি সঙ্গে রাখতে হবে। পরীক্ষা চলাকালে ক্যালকুলেটর ছাড়া যেকোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে রাখা যাবে না।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. রফিকুল ইসলাম সেখ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক সেলিম হোসেন, ছাত্রকল্যাণ দপ্তরের ভারপ্রাপ্ত উপ-পরিচালক সহকারী অধ্যাপক মামুনুর রশীদ, জনংযোগ দফতরের উপ-পরিচালক গোলাম মর্তুজা প্রমুখ।

প্রসঙ্গত, এবারের ভর্তি পরীক্ষায় এক হাজার ২৩৫টি আসনের বিপরীতে সাত হাজার ৪৮৮ জন ভর্তিচ্ছু অংশ নেবেন।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রুয়েট,ভর্তি পরীক্ষা,রোববার
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close