reporterঅনলাইন ডেস্ক
  ১১ ডিসেম্বর, ২০১৭

বাংলাদেশ সফরে বিএসএফ’র স্কুল শিক্ষার্থীরা

ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)এর স্কুল ছাত্র-ছাত্রীদের একটি প্রতিনিধি দল ৪ দিনের সৌজন্য সফরে বাংলাদেশে পৌঁছেছে।

প্রতিনিধিদলটি সড়ক পথে সোমবার সকাল ১১টায় যশোরের বেনাপোলে আইসিপিতে পৌঁছালে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র পক্ষ থেকে তাদের উষ্ণ অভ্যর্থনা জানানো হয়।

বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মহসীন রেজা এ তথ্য নিশ্চিত করেছেন।

৩৩ সদস্যের প্রতিনিধিদলে ৩১ জন ছাত্র-ছাত্রী এবং বিএসএফ’র ২ জন কর্মকর্তা অন্তর্ভুক্ত রয়েছেন। বিজিবি ও বিএসএফ’র মধ্যে পারস্পরিক আস্থা ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরো জোরদারের লক্ষ্যে এ সফরের আয়োজন করা হয়েছে।

প্রতিনিধিদলটি বাংলাদেশ সফরকালে পিলখানাস্থ বিজিবি যাদুঘর, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজ, বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজ এবং রাজধানীর বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করবে। এছাড়া পিলখানায় বিজিবি ও বিএসএফ’র স্কুল শিক্ষার্থীরা যৌথভাবে সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করবে।

প্রতিনিধিদল বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবে। সফর শেষে প্রতিনিধিদল আগামী ১৪ ডিসেম্বর বেনাপোল আইসিপি হয়ে ভারতে ফিরে যাবে।

বিএসএফ’র আমন্ত্রণে বিজিবি’র স্কুল ছাত্র-ছাত্রীদের ৩৫ সদস্যের একটি প্রতিনিধিদল গত ২ থেকে ৫ অক্টোবর ভারতের শিলংয়ে সফর করে। বিজিবি-বিএসএফ’র নিজস্ব ব্যবস্থাপনায় পরিচালিত স্কুল শিক্ষার্থীদের এ ধরনের সৌজন্য সফর উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরো সুদৃঢ় করতে ভূমিকা রাখবে।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাংলাদেশ সফর,বিএসএফ,স্কুল শিক্ষার্থী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist