মামুন আহম্মেদ, বাগেরহাট

  ২৪ জুলাই, ২০১৭

টানা বর্ষণে বাগেরহাট পৌর শহরসহ জেলার নিন্মাঞ্চল প্লাবিত

টানা বর্ষণে বাগেরহাট পৌর শহরসহ জেলার নিন্মাঞ্চল প্লাবিত হয়ে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। অবিরাম গুড়ি গুড়ি ও প্রবল বর্ষণে প্রয়োজন ছাড়া সাধারন মানুষ ঘর থেকে বের হচ্ছেনা। অন্যদিনের তুলনায় রাস্তাঘাটে যানবাহনও কম চলাচল করছে। এক টানা ভারী বর্ষনের কারনে পৌরসভার নিচু এলাকা প্লাবিত হয়ে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। অবিরাম বর্ষণে আমনের বীজতলার মাঠ পানিতে তলিয়ে গেছে। কিছু এলাকায় মাছের ঘের তলিয়ে যাওয়ারও খবর পাওয়া গেছে।

বৃষ্টির পানিতে বাগেরহাট পৌরসভার নিচু এলাকা বাসাবাটি, খারদ্বার, সাহাপাড়া, মেইনরোড, সাধনার মোড়, পুরাতন বাজার, হাড়িখালি, পৌরসভার সামনের সড়ক ও পোষ্ট অফিস পানিতে নিমজ্জিত হয়ে পড়েছে। এছাড়া জেলার ফকিরহাট, শরণখোলা, কচুয়া, মোরেলগঞ্জ, মংলা ও রামপাল উপজেলার নিন্মাঞ্চল বৃষ্টির পানিতে প্লাবিত হয়েছে হওয়ার খবর পাওয়া গেছে।

বাগেরহাট শহরের একাধিক বাসিন্দা জানান, সকাল থেকেই ভারী বৃষ্টিপাতে রাস্তাঘাট পানিতে তলিয়ে গেছে। এতে আমাদের চলাচলে দারুণ অসুবিধা হচ্ছে। তাই আমাদের এলাকায় পানি নিষ্কাশনের জন্য তৈরি করা ড্রেনগুলো প্রশস্ত করার দাবি জানাচ্ছি।

বাগেরহাট পৌরসভার ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর ফারুক তালুকদার বলেন, ভারী বৃষ্টিপাতে পৌরসভার বিভিন্ন এলাকার রাস্তাঘাট পানিতে তলিয়ে গেছে। আমরা ওই পানি নিস্কাশনের চেষ্টা করছি।

বাগেরহাট কৃষি সম্প্রসারণ বিভাগের উপপরিচালক আফতাব উদ্দিন বলেন, টানা বর্ষণে জেলার বেশকিছু নিচু এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। মাঠে আমন ধানের বীজতলা পানিতে তলিয়ে গেছে। এই বৃষ্টি অব্যাহত থাকলে আমন বীজতলা নষ্ট হওয়ার আশংকা রয়েছে।

বাগেরহাট পৌরসভা প্যানেল মেয়র তালুকদার আব্দুল বাকী বলেন, কয়েকদিনে টানা বর্ষণ ও জোয়ারের পানির বৃদ্ধির ফলে পৌরসভার নিচু এলাকা প্লাবিত হয়েছে। আমাদের শহরের আধুনিক ড্রেনেজ ব্যবস্থা জন্য বরাদ্ধ প্রয়োজন। এরপরও আমরা পানি নিষ্কাশনের জন্য চেষ্টা করা হচ্ছে।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নিন্মাঞ্চল প্লাবিত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist