reporterঅনলাইন ডেস্ক
  ২৩ জুন, ২০১৭

পাটুরিয়া ঘাটে বাড়ছে গাড়ির চাপ

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের চাপ বাড়তে শুরু করেছে দক্ষিণাঞ্চলের অন্যতম প্রবেশমুখ পাটুরিয়া ফেরিঘাট এলাকায়। সকালের দিকে অনেকটা স্বাভাবিক থাকলেও বেলা সাড়ে ১২টার পর থেকে যানবাহনের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে ঘাট এলাকায়।

যানবাহনের সারি কখনো দুই কিলোমিটার থেকে তিন কিলোমিটারে ছাড়িয়ে যাচ্ছে। তবে ঘাটে পর্যাপ্ত ফেরি নিয়োজিত থাকায় স্বাভাবিকভাবে যানবাহন পারাপার করা হচ্ছে।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের উপমহাব্যস্থাপক আজমল হোসেন জানান, পাটুরিয়া ঘাটে ছোট বড় মোট ১৭ টি ফেরি দিয়ে চলছে যানবাহন পারাপারের কাজ। এরমধ্যে রয়েছে ৮টি রো-রো, ৩টি কে-টাইপ ও ৬টি ইউটিলিটি ফেরি।

তিনি জানান, যানজট মুক্ত রাখতে ও যানবাহন পারাপার স্বাভাবিক করতে নৌমন্ত্রণালয়ের নির্দেশে এ রুটে আজ সকাল থেকে বন্ধ রয়েছে পণ্যবাহী ট্রাক পারাপার। এই নির্দেশ অব্যাহত থাকবে ঈদের তিনদিন পর পর্যন্ত।

উপমহাব্যস্থাপক বলেন, এই মুহূর্তে (দুপুর ১টা ১৫ মিনিট) ঘাটে পাড়ের অপেক্ষায় রয়েছে ১শ’টির মত যাত্রীবাহী বাস ও প্রায় ৮শতাধিক ছোট যান (প্রাইভেটকার ও মাইক্রোবাস) ।

তিনি দাবি করেন ঘাটে পর্যাপ্ত সংখ্যক ফেরি থাকায় কোন ধরনের ভোগান্তি ছাড়িই ঈদে ঘরমুখো যাত্রীরা পার হতে পারবেন।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পাটুরিয়া ঘাট,গাড়ির চাপ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist