রাজবাড়ী প্রতিনিধি

  ১৫ জুলাই, ২০২০

স্রোতে ফেরি চলাচল ব্যাহত, অপেক্ষায় শতশত যানবাহন

পদ্মায় পানি বৃদ্ধির কারণে প্রবল স্রোতের সৃষ্টি হয়েছে। যে কারণে রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল চরমভাবে ব্যাহত হচ্ছে। পদ্মায় ফেরি চলাচল ব্যাহত হওয়ার কারণে রাজবাড়ীর গোয়ালন্দ মোড়ে আটকা পড়েছে শতশত যানবাহন। ঘন্টার পর ঘন্টা আটকে থাকার কারণে যাত্রী ও চালকদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

গোয়ালন্দ মোড়ে আটকে পড়া ট্রাক চালকেরা বলেন, এই সময় পদ্মা নদীতে পানি বৃদ্ধির কারণে প্রবল স্রোতের সৃষ্টি হয়। ফেরি চলাচলে স্বাভাবিক সময়ের চেয়ে দ্বিগুন সময় লাগে। যে কারণে দৌলতদিয়া প্রান্তে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

অনেক ট্রাক চালক নাম প্রকাশ না করার শর্তে বলেন, এখানে শতশত ট্রাক ও কাভার্ডভ্যান ৪৮ঘন্টার অধিক সময় ধরে আটকা পড়ে রয়েছে। বিশেষ করে গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ীর সড়কের মাঝপথে কয়েকশত ট্রাক আটকা থাকার ফলে তাদের খোলা আকাশের নিচে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হচ্ছে। যে কারণে খাদ্য সংকট এবং টয়লেট সমস্যা প্রকট আকার ধারণ করছে। এ ছাড়া অনেক ট্রাক চালক দালালদের সহায়তা এবং পুলিশকে ম্যানেজ করে আগে পার হয়ে যাচ্ছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসির) দৌলতদিয়া প্রান্তের ফেরিঘাটের ব্যবস্থাপন মো. আবু আব্দুল্লাহ রনি বুধবার দুপুরে বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৩টি ফেরি চলাচল করে। যার মধ্যে ৬টি বড় ফেরি রয়েছে। প্রবল স্রোতের কারণে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় যানবাহন আটকা পড়েছে।

রাজবাড়ীর ট্রাফিক ইন্সেপেক্টর তারকচন্দ্র পাল বলেন, ফেরি চলাচল ব্যাহত, কিছু ট্রাক ও কাভার্ডভ্যান আটকা পড়েছে। তবে দৌলতদিয়া এবং গোয়ালন্দ মোড়ে কিছু দালাল রয়েছে। তাদেরকে নির্মূলের ব্যাপারে পুলিশ কাজ করছে। তা ছাড়া পুলিশের কোন সদস্য যদি অনৈতিক কাজের সাথে যুক্ত থাকে তাদেরকে আইনের আওতায় আনা হবে।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফেরি চলাচল ব্যাহত,যানবাহন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close