বেনাপোল (যশোর) প্রতিনিধি

  ১০ জুলাই, ২০২০

রিজেন্ট সাহেদের দেশত্যাগে বেনাপোলে সতর্কতা

দেশে সম্প্রতি আলোচিত রিজেন্ট হাসপাতালের মালিক মো. সাহেদ যেন কোনোভাবেই দেশ থেকে পালিয়ে যেতে না পারে সেজন্য বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে সর্বোচ্চ সর্তকতা জারি করা হয়েছে। বেনাপোল ও শার্শার বিভিন্ন সীমান্তেও সতর্ক রয়েছে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী। উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশে শুক্রবার সকালে সীমান্তে সতর্কতার বিষয়টি ইমিগ্রেশন কর্তৃপক্ষ নিশ্চিত করেছেন।

জানা যায়, যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়ায় বেনাপোল ইমিগ্রেশন ও সীমান্ত পথে বিভিন্ন কৌশলে ভারতে যাওয়ার সুযোগ থাকে বেশি। তাই এ সীমান্ত পথে তাদের ভারতে পালিয়ে যাওয়ার সম্ভাবনাকে একেবারে উড়িয়ে দেয়া যায় না। তবে করোনার সময়ে এ সুযোগ একেবারে বন্ধ। তারপরও কর্তৃপক্ষ সীমান্তে সতর্কতায় রয়েছে।

বেনাপোল ইমিগ্রেশন ও সীমান্ত এলাকা ঘুরে পুলিশ ও বিজিবির এ নজরদারি ও সতর্কতা চোখে পড়ে। তবে করোনাভাইরাসের সময় কোন নাগরিককে ভারত যেতে দেয়া হচ্ছে না। কোনোভাবেই যাতে অবৈধভাবে কেউ সীমান্ত অতিক্রম করতে না পারেন সে জন্য আইনশৃংখলা বাহিনীর সতর্কতা দেখা গেছে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান কবির বলেন, মামলা হওয়া আসামিরা এমনিতেই দেশ ত্যাগ করতে পারবে না। এ ছাড়া বর্তমান করোনাভাইরাসের জন্য আমরা কোন বাংলাদেশি পাসপোর্ট যাত্রীকে ভারত যেতে দিচ্ছি না বা ভারত ইমিগ্রেশনও গ্রহণ করছে না। মো. সাহেদ যাতে দেশ ত্যাগ করতে না পারে সে মর্মে আমাদের কাছে সতর্ক থাকার জন্য বৃহস্পতিবার বিকেলে একটি চিঠি এসেছে।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা ও খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ মনজুর-ই-এলাহী জানান, অপরাধীদের অবৈধ পথে পালিয়ে যাওয়ার কোন সুযোগ নেই। অপরাধী যাতে কোনোভাবে সীমান্ত পথে চলে যেতে না পারে তার জন্য সৈনিকরা সতর্ক থেকে দায়িত্ব পালন করছে।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রিজেন্ট সাহেদ,বেনাপোল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close