নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

  ০৩ জুলাই, ২০২০

নান্দাইলে ৫০ শতক জমির পেঁপে গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা

ময়মনসিংহের নান্দাইলে ৫০ শতক জমির পেঁপে গাছ কেটে সাবাড় করে দিয়েছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার রাতে এই ঘটনা ঘটে। বাগান মালিক উপজেলার আচারগাঁও ইউপির গইছখালী গ্রামের আবু বকর ছিদ্দিকের ছেলে পারভেজ আহামেদ রাসেল। তিনি জানান, লক্ষাধিক টাকা বিনিয়োগ করে নিজ জমিতে একটি উন্নত জাতের পেঁপে বাগান করেছি। গাছগুলোতে ফল ধরা শুরু করেছে। প্রতিদিন রাতে পাহারা দেই। বৃহস্পতিবার রাত তিনটার দিকে এসে ঘুমিয়ে পড়ি। সকালে জমিতে গিয়ে দেখতে পাই সবগুলো পেঁপে গাছ অর্ধেক অংশে কেটে ফেলা হয়েছে।

তিনি আরও জানান, একই ইউপির শিবনগর গ্রামের হুমায়ুন কবির মাসুদ, আ. বারিকের আরো ৭০ শতক জমির পেঁপে গাছ এক সপ্তাহের ব্যবধানে কেটে ফেলা হয়েছে। মাসুদ জানান, আচারগাওঁ ইউপিতে প্রায় ৪ একর জমির ওপর উদলা বাজারটি অবস্থিত। এই বাজারটি সিংরইল ইউপির ভাটিপাড়া গ্রামের আব্দুল জব্বারের দুই ছেলে হাবিবুর রহমান ও কবির উদ্দিন দীর্ঘদিন ধরে অবৈধভাবে ভোগদখল করে আসছিল।

চলতি বছর কয়েকজন মিলে উপজেলা প্রশাসনের কাছ থেকে ১ লাখ ৫১ হাজার টাকা রাজস্ব ডাক মূলে ইজারা নিয়েছি। এরপর থেকে অবৈধ দখলদাররা আমাদের বিভিন্নভাবে ক্ষতি করে আসছে। এর মধ্যে টাকার বিনিময়ে ঝাউগড়া গ্রামের, শাহজাহান, শাহ আলম, আ. মতিন, আ. সাত্তার গংদের ভাড়া করে এক সপ্তাহের ব্যবধানে ১.২ একর পেঁপে বাগান কেটে সাবাড় করেছে।

মাসুদ আরো জানান, হাবিবুর রহমান ও কবীর উদ্দীনকে প্রধান আসামি করে তিনটি মামলা দায়ের হয়েছে। এই বিষয়ে নান্দাইল মডেল থানার ওসি মনসুর আহমেদ জানান, ক্ষতিগ্রস্ত বাগান মালিককে অভিযোগ দায়েরের জন্য বলেছি। অভিযোগ দায়ের হলে দ্রুত আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নান্দাইল,দুর্বৃত্তরা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close