গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

  ২৮ এপ্রিল, ২০২০

গোবিন্দগঞ্জে করোনায় কিশোরের মৃত্যু

গাইবান্ধার গোবিন্দগঞ্জে প্রথম করোনায় রিয়াদ বাবু (১৫) নামের এক কিশোরের মৃত্যু হয়েছে। সে উপজেলার শাখাহার ইউনিয়নের আলীগ্রামের শাহারুল ইসলামের ছেলে।

জানা গেছে, রিয়াদ প্রায় দুই বছর আগে মোটরসাইকেল দুর্ঘটনায় মাথায় আঘাতপ্রাপ্ত হয়। এর ফলে আংশিক স্মৃতি শক্তি হারিয়ে ফেলে এবং মাঝেমধ্যে অসুস্থ হয়। যার প্রেক্ষিতে প্রায়ই তার চিকিৎসা করাতে হয়। রিয়াদের বাবা-মা সাভার পল্লী বিদ্যু এলাকায় বাসা ভাড়া নিয়ে এক মেয়েসহ বসবাস করতেন। সারাদেশে করোনা ছড়িয়ে পড়লে তারা গত ২০ এপ্রিল বাড়ি আসলে রিয়াদের সাথে মেলামেশা করে এবং সম্ভবত বাবা-মায়ের শরীরের বহন করা করোনায় অসুস্থ ছেলে রিয়াদের শরীরে ছড়িয়ে পরে। এর প্রেক্ষিতে রিয়াদ ২৪ এপ্রিল অসুস্থ হয়ে পড়লে ২৫ এপ্রিল আগের দুর্ঘটনাজনিত অসুস্থ মনে করে বাবা ও চাচা অ্যাম্বুলেন্সে করে রিয়াদকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। কিছুক্ষণ পর রিয়াদ মারা যায়। চিকিৎসাধীন অবস্থায় ডাক্তারের সন্দেহ হলে তারা রিয়াদের স্যাম্পল সংগ্রহ করে টেস্টের জন্য পাঠায়। এরপর বিকেলে মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করলে পরিবারের লোকজন রিয়াদকে নিজ বাড়িতে এনে দাফন করে। সোমবার রাত সাড়ে ৯টার দিকে রিয়াদের করোনা পজেটিভ রিপোর্ট আসে।

গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মজিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, রিয়াদ বাবুর সংস্পর্শে আসা সবাইকে হোম কোয়ারান্টাইনে রাখা হয়েছে।

তাৎক্ষণিকভাবে গাইবান্ধার পুলিশ সুপার, সিভিল সার্জন ও গোবিন্দগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচএন্ডএফপিও ও গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ মিলে দ্রুত সিদ্ধান্ত নিয়ে ওই পরিবারের সাথে যোগাযোগ করে রিয়াদের সংস্পর্শে আসা প্রায় ৫০ জনকে শনাক্ত করে হোম কোয়ারান্টাইন করা হয়।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কিশোরের মৃত্যু,গোবিন্দগঞ্জ,করোনা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close