বেড়া(পাবনা) প্রতিনিধি

  ২৯ মার্চ, ২০২০

বেড়ায় করোনা ঠেকাতে ব্যতিক্রমী উদ্যোগ

পাবনার বেড়া উপজেলায় ওষুধ ও মুদি দোকানের সামনের জনসমাগম থেকে করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে অভিনব উদ্যোগ নিয়েছেন কয়েকজন তরুণ। তারা সবাই ‘মামুন কম্পিউটারস ট্রেনিং সেন্টার’ নামের একটি কম্পিউটার প্রশিক্ষণকেন্দ্রের শিক্ষার্থী। প্রশিক্ষণকেন্দ্রটির পরিচালক আরিফ খাঁনের নেতৃত্বে শিক্ষার্থীরা রোববার সকাল থেকে উপজেলার বিভিন্ন ওষুধ ও মুদি দোকানের সামনে তিন ফুট দূরুত্ব বজায় রেখে বৃত্ত এঁকে দিচ্ছেন। তাদের এ কর্মকাণ্ডকে উপজেলার সচেতন ও বিশিষ্টজনেরা প্রশংসা করেছেন।

রোববার কর্মকাণ্ডটি শুরু করা হয় বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনের ওষুধ ও মুদি দোকান থেকে। পরে বেড়া পৌর এলাকার বেড়া বাজার, ফকিরের মোড়, বাসস্ট্যান্ড এলাকাসহ বিভিন্ন স্থানের ওষুধ ও মুদি দোকানে তাঁরা একে একে সুরক্ষা বৃত্ত এঁকে দিতে থাকেন। সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত অন্তত ৩০টি দোকানের সামনে তাদের আঁকা বৃত্ত দেখা যায়। এ সময় তারা উপজেলা প্রশাসন থেকে করোনাভাইরাস সংক্রান্ত সচেতনতামূলক লিফলেটও বিতরণ করেন। প্রশিক্ষণকেন্দ্রের পরিচালক আরিফ খানের নেতৃত্বে এ কর্মকাণ্ডে অংশ নেন নাছির হোসাইন, সাইফুল ইসলাম, মুরছালিন ইসলাম প্রমূখ।

প্রশিক্ষণকেন্দ্রের পরিচালক আরিফ খান বলেন, লোকজন যাতে কেনাকাটা করতে এসে একজন আরেকজনের সংস্পর্শে না আসেন সেজন্য আমরা দোকানের সামনে সুরক্ষা বৃত্ত এঁকে দিতে শুরু করেছি। গোলচিহ্ন মেনে কেনাকাটা করার ব্যাপারে স্থানীয়দের আমরা উদ্বুদ্ধও করছি। আমাদের প্রশিক্ষণকেন্দ্রের শিক্ষার্থীরা মিলে পর্যায়ক্রমে উপজেলার সব ওষুধ ও মুদি দোকানে এ ধরনের সুরক্ষা বৃত্ত এঁকে দেওয়ার চেষ্টা করে যাব।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বেড়া,করোনা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close