নবাবগঞ্জ প্রতিনিধি

  ২৭ মার্চ, ২০২০

নবাবগঞ্জে করোনা রোধে জনসচেতনতায় সেনাবাহিনী

করোনাভাইরাস সংক্রমণ রোধে ঢাকার নবাবগঞ্জ প্রশাসনকে সহযোগিতার পাশাপাশি জনসচেতনতা বাড়াতে মাঠে কাজ করছে সেনাবাহিনী। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাজিবুল ইসলাম এবং উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শহিদুল ইসলামকে নিয়ে তারা বিভিন্ন এলাকা পরিদর্শন করেন।

শুক্রবার সকালে উপজেলার সদর থেকে সেনাবাহিনীর একটি দল জনসাধারণের অবাধ চলাফেরা নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে। এ সময় তারা অকারণে বাইরে না থেকে বাড়ি ফেরার জন্য এবং মাস্ক ব্যবহারের জন্য লোকজনকে পরামর্শ দেয়। অকারণে কোনো স্থানে কেউ দাঁড়িয়ে থাকলে তাকে দ্রুত স্থান ত্যাগ করার পরামর্শ দেন সেনা সদস্যরা।

পরে নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ সেনা সদস্যরা হোম কোয়ারেন্টাইনে থাকা বিভিন্ন মানুষের বাসায় যান এবং তাদের খোঁজখবর নেন। কেই সরকারি নির্দেশনা না মানলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাজিবুল ইসলাম বলেন, উপজেলা প্রশাসনের নির্দেশে স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মকর্তাদের নিয়ে সেনাবাহিনী ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহযোগিতায় সরকারের নির্দেশনা বাস্তবায়নে আমরা কাজ করছি। জনগণ যাতে সামাজিক দূরত্ব বজায় রাখে, নিজের ও নিজের পরিবারকে যেন নিরাপদে রাখে সেই বিষয়ে সচেতন করছি।

তিনি আরও বলেন, উপজেলায় যাদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে তারা যেন সঠিকভাবে তা পালন করে সেই বিষয়টিও তদারকি করছি। কেউ নির্দেশনা না মানলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নবাবগঞ্জ,সেনাবাহিনী,করোনা,জনসচেতনতা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close