reporterঅনলাইন ডেস্ক
  ১৪ মে, ২০১৯

ডিজিটাল আইনে কবি হেনরী স্বপন কারাগারে

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা এক মামলায় কবি ও সাংবাদিক হেনরী স্বপনকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুর ২টায় নগরীর নবগ্রাম সড়কের গোল পুকুরস্থ বাসভবন থেকে তাকে গ্রেফতার করে বরিশাল কোতোয়ালী মডেল থানা পুলিশ।

বরিশাল ক্যাথলিক চার্চের ফাদার লেকা বেলী গোমেজের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় হেনরী স্বপনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালী থানার উপ পরিদর্শক আল মামুন।

আদালতের হাজতখানায় বসে হেরনী স্বপন জানান, মঙ্গলবার দুপুর আনুমানিক ২টায় কোতোয়ালী মডেল থানার উপপরিদর্শক আল মামুন, হাসান ও রাকিবসহ ৪ জন পুলিশ কর্মকর্তা সাদা পোশাকে তার বাসায় যান। ওই ৪ পুলিশ কর্মকর্তা হেনরী স্বপনকে কোতোয়ালী মডেল থানার ওসি নুরুল ইসলামের বরাত দিয়ে জানান ‘স্যার আপনাকে যেতে বলেছেন’।

এরপরই সাদা পোশাকে থাকা ওই চার পুলিশ মোটরসাইকেলে করে হেনরী স্বপনকে থানায় না নিয়ে সরাসরি নিয়ে যান মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতের হাজতখানায়। বিকাল ৫টায় আদালতের নির্দেশে হেনরী স্বপনকে কারাগারে পাঠানো হয়।

মামলার এজাহা‌র থেকে জানা যায়, হেনরী স্বপন ছাড়াও ক‌বি ও নাট্যকার অল‌ফ্রেড সরকার ও ই‌ন্ডি‌পে‌ন্ডেন্ট টে‌লি‌ভিশ‌নের ব‌রিশা‌লে ক্যা‌মেরা পার্সন জুয়েল সরকার‌কে আসামি করা হ‌য়েছে।

এদিকে, হেনরী স্বপনকে গ্রেফতারের নিন্দা জানিয়েছে বরিশাল সাংবাদিক ইউনিয়ন, কবিতা পরিষদ ও সাংস্কৃতিক সংগঠন সমম্বয় পরিষদ।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গ্রেফতার,কবি হেনরী স্বপন,ডিজিটাল নিরাপত্তা আইন,মামলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close