চট্টগ্রাম ব্যুরো

  ২৫ এপ্রিল, ২০১৯

ডিবি পরিচয়ে ড্রাইভার হত্যা

চট্টগ্রামে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

ডিবি পরিচয়ে এক বাসচালককে পিটিয়ে হত্যার প্রতিবাদে চট্টগ্রামের বিভিন্ন রুটে ডাকা পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছেন নেতারা। দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়াসহ প্রশাসনের বিভিন্ন আশ্বাসের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার দুপুর থেকে ধর্মঘট প্রত্যাহার করা হয়।

বৃহস্পতিবার বেলা ১১টায় এ পরিস্থিতি নিয়ে পরিবহন শ্রমিক সংগঠনগুলোর যৌথ বৈঠক হয়। সেখান থেকেই ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান পূর্বাঞ্চলীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি মৃণাল চৌধুরী।

এর আগে বুধবার বিকেলে চট্টগ্রামের জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন পূর্বাঞ্চলীয় (চট্টগ্রাম ও সিলেট বিভাগ) এবং জেলা সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের নেতাদের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে তদন্তের মাধ্যমে দোষীদের চিহ্নিত করে গ্রেফতার করার আশ্বাস দেওয়া হয়।

সূত্রে জানা যায়, বৈঠকে জেলা প্রশাসক নিহত বাসচালক জালালের পরিবারের জন্য নিজের তহবিল থেকে ১ লাখ টাকা প্রদানের ঘোষণা দিয়েছেন। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকেও জালালের পরিবারকে সহায়তা নিয়ে দেওয়ার আশ্বাস দেন তিনি। এছাড়া মামলার সুষ্ঠু তদন্ত ও দোষীদের গ্রেফতারের বিষয়ে যাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে মনিটরিং করা হয়, সেই আশ্বাসও দেন জেলা প্রশাসক।

গত সোমবার রাতে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার শিকলবাহা ব্রিজ এলাকায় পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্য পরিচয়ে শ্যামলী পরিবহনের একটি বাসের চালক জালাল উদ্দিনকে (৫০) পিটিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ ওঠে। এই ঘটনায় নিহতের ছোট ভাই বাদী হয়ে কর্ণফুলী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এই ঘটনার প্রতিবাদে এবং হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে পূর্বাঞ্চলীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন ও জেলা সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন গত বুধবার সন্ধ্যা ৬টা থেকে পরদিন সন্ধ্যা ৬টা পর্যন্ত চট্টগ্রাম থেকে আন্তঃজেলার ৬৪টি রুট এবং আরাকান সড়ক সংশ্লিষ্ট ১৯টি রুটে একযোগে ২৪ ঘণ্টার যাত্রীবাহী পরিবহন ধর্মঘটের ডাক দেন।

দ্বিতীয় দফায় আগামী রোববার সকাল ৬টা থেকে পরদিন সকাল ৬টা পর্যন্ত বৃহত্তর চট্টগ্রামের পাঁচ জেলায় ২৪ ঘণ্টার যাত্রী ও পণ্যবাহী পরিবহন ধর্মঘটের ঘোষণা দেওয়া হয়।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পরিবহন ধর্মঘট,চট্টগ্রাম,ধর্মঘট প্রত্যাহার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close