রাজশাহী ব্যুরো

  ২২ এপ্রিল, ২০১৯

‘আগামীতে ইভিএমে হবে স্থানীয় সরকার নির্বাচনের ভোট’

‘ভোটার তালিকায় নাম ওঠার চেয়ে এখন বেশি জরুরি জাতীয় পরিচয়পত্র (এনআইডি)। এ পরিচয়পত্র সব দাফতরিক কাজে অপরিহার্য হয়ে পড়েছে। শুধু তাই নয়, আগামীতে সকল স্থানীয় সরকার নির্বাচনের ভোটগ্রহণ ইভিএমে হবে। আর এনআইডির মাধ্যমেই ভোট গ্রহণ করা হবে। তবে এনআইডি ছাড়া ইভিএমের মাধ্যমে ভোট দিতে আঙলের ছাপ লাগবে।’

রোববার বিকেলে রাজশাহী মহানগরীর একটি রেস্তোরাঁয় ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচি ২০১৯ উপলক্ষে নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ।

ইসি সচিব বলেন, ‘পৃথিবীর যে কোনো দেশের তুলনায় বাংলাদেশের তথ্যভাণ্ডার উন্নত। যেমন ইভিএম এখন উন্নত প্রযুক্তিতে সমৃদ্ধ। পৃথিবীর কোনো দেশের নির্বাচন কমিশনই জাতীয় পরিচয়পত্র দেয় না, কিন্তু বাংলাদেশে এটা করা হয়। কারণ, ভোট দেওয়ার চেয়েও নিত্যপ্রয়োজনীয় কাজকর্ম বা চাকরি পেতেও এটি দরকার।

সদ্য সমাপ্ত নির্বাচনগুলোয় ভোট কম পড়া প্রসঙ্গে ইসি সচিব বলেন, ‘চাহিদা পূরণ হয়ে গেলে কে সরকার গঠন করলো আর কে বাদ গেল এ নিয়ে মানুষ মাথা ঘামায় না।’

রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহীর জেলা প্রশাসক (ডিসি) এসএম আবদুল কাদের, পুলিশ সুপার (এসপি) মো. শহিদুল্লাহ ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম।

এর আগে রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) নির্বাচনের সময় দায়িত্ব পালনকালে সহকারী প্রিজাইডিং কর্মকর্তা খালেকুজ্জামানের মৃত্যুর ঘটনায় অনুষ্ঠানে নিহতের পরিবারের হাতে সাড়ে ৫ লাখ টাকার চেক তুলে দেন ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইসি সচিব,রাজশাহী,ইভিএম,স্থানীয় সরকার নির্বাচন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close