সাতক্ষীরা প্রতিনিধি

  ০৬ ফেব্রুয়ারি, ২০১৯

টানা চতুর্থবার আইজিপি ব্যাজ পেলেন শ্যামল মুখার্জী

ভালো কাজের স্বীকৃতি স্বরূপ টানা চতুর্থবারের মত আইজিপি ব্যাজ পেয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (অর্থ) শ্যামল কুমার মুখার্জী।

বুধবার দুপুরে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সে এই ব্যাচ পরিয়ে দেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (অর্থ) শ্যামল কুমার মুখার্জী সাতক্ষীরা জেলার তালা উপজেলার মাগুরা ইউনিয়নের বারুইপাড়া গ্রামের স্বর্গীয় দিলীপ মুখার্জীর ছেলে।

এর আগে ২০১৫ সালের ১৫ জানুয়ারি ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালনকালে ঢাকা জেলার শ্রেষ্ঠ সরকারি কর্মকর্তা হিসেবে মনোনীত হন। এরপর একই বছরে নাটোর জেলার পুলিশ সুপার হিসেবে যোগদান করেন তিনি।

নাটোরের পুলিশ সুপার থাকাকালীন সময়ে গুরুদাসপুরে সাম্প্রদায়িক দাঙ্গা রুখে দেয়ার জন্য ২০১৫ সালে প্রথমবার আইজিপি ব্যাজ পান এই পুলিশ কর্মকর্তা। পরে ২০১৬ সাল ও ২০১৭ সালে ভালো কাজের স্বীকৃতি স্বরূপ টানা দ্বিতীয় ও তৃতীয়বার আইজিপি ব্যাজ পেয়েছিলেন তিনি।

সর্বশেষ টানা চতুর্থবারের মত আইজিপি ব্যাজ পেলেন শ্যামল কুমার মুখার্জী। এছাড়া ডিএমপিতে কর্মরত থাকাকালীন সময়ে কয়েক দফায় বিশেষ পুরস্কার পেয়েছেন তিনি।

টানা চতুর্থবারের মত আইজিপি ব্যাজ ও প্রশংসাপত্র গ্রহণের পর ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার (অর্থ) শ্যামল কুমার মুখার্জী বলেন, আমি খুবই উচ্ছসিত। এ ধরনের স্বীকৃতি একটি বাহিনী প্রধানের কাছ থেকে পাওয়া অর্থই হচ্ছে বাহিনীতে বেশি করে অবদান রাখার একটা প্রবণতা, আগ্রহ বা উদ্দীপনা তৈরি হওয়া।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আইজিপি,আইজিপি ব্যাজ,শ্যমল মুখার্জি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close