নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি

  ৩০ ডিসেম্বর, ২০১৮

হবিগঞ্জ-১ আসনে নৌকার প্রার্থী এগিয়ে

সারাদেশের ন্যায় হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনের কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই উৎসবমুখর পরিবেশে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। নিরাপত্তা রক্ষায় বিভিন্ন কেন্দ্রগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মোতায়েন ছিলেন।

এ নির্বাচনী এলাকায় তৃণমূলে সু-পরিচিত তিনবারের জনপ্রিয় সংসদ সদস্য সিলেট বিভাগ আওয়ামী লীগের ফাউন্ডার খ্যাত প্রয়াত দেওয়ান ফরিদ গাজীর তনয় আ. লীগ প্রার্থী ছিলেন দেওয়ান শাহ নেওয়াজ মিলাদ গাজী। ঐক্যফ্রন্টের প্রার্থী ছিলেন সাবেক অর্থমন্ত্রী শাহ এ এমএস কিবরিয়ার তনয় ড. রেজা কিবরিয়া।

দেওয়ান ও পীর বংশের হাড্ডাহাড্ডি লড়াই নিয়ে জমে উঠেছিল ভোট উৎসব। রাজনীতির আড়ালে দুই প্রার্থীর পারিবারিক ইমেজ ফ্যাক্টর হিসেবে কাজ করছিল। ড. রেজা আর মিলাদ গাজী এবারই প্রথমবারের মতো জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়েছেন।

কেন্দ্রভিত্তিক কমিটি গঠন আর নির্বাচনী এজেন্ট নিয়ে সুবিধাজনক অবস্থায় ছিল নৌকার প্রার্থী। এরই ধারাবাহিকতায় দিনব্যাপী নৌকার প্রার্থীর পক্ষে ভোট বেশি পড়েছে বলে সচেতন মহল মনে করেন।

আসনটিতে নবীগঞ্জ ও বাহুবল উপজেলা মিলে ২০টি ইউনিয়নের মোট ভোটার ৩ লাখ ৬০ হাজার ৬৫৭ ভোটার জন। ভোট কেন্দ্রের সংখ্যা ছিল ১৭৫ টি। নবীগঞ্জ উপজেলায় ভোটার ছিল ২ লাখ ৩৬ হাজার ২ শত ৪৯ জন এবং কেন্দ্র সংখ্যা ছিল ১১৫টি।

ভোট প্রদানের সময় কোনো কোনো স্থানে ভোটারদের হয়রানি বা টেবিল কাস্টের চেষ্টা হলেও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এ ছাড়া আসনটিতে নির্বাচনে অংশ নিয়েছিলেন ক্ষমতাসীন মহাজোটের শরিক জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব আতিকুর রহমান আতিক (লাঁঙ্গল), বাসদের চৌধুরী ফয়ছল সোয়েব (মই) কৃষক শ্রমিক জনতা লীগের অ্যাডভোকেট নুরুল হক (গামছা) ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের আবু হানিফ (হাতপাখা) ইসলামী ঐক্যফ্রন্ট প্রার্থী আলহাজ্ব হাফেজ জোবায়ের আহমেদ (মোমবাতি)।

রোববার সন্ধ্যা ৭ টা পর্যন্ত এ আসনে আ. লীগের প্রার্থী অনেক স্থানে এগিয়ে রয়েছেন বলে জানা গেছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হবিগঞ্জ,নৌকা প্রার্থী,এগিয়ে নৌকা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close